আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, লংগদুতে ১৪৪ ধারা জারি

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

রাঙামাটির লংগদুতে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। লংগদু উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৯ আগস্ট) সকালে লংগদু উপজেলার মাইনী বাজারে বিএনপির পূর্বনির্ধারিত সমাবেশ স্থলে রোববার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কর্মসূচী ঘোষণা দেয় লংগদু উপজেলা আওয়ামী লীগ। ফলে দুই দলের নেতাকর্মীদের মুখোমুখি পরিস্থিতি এড়াতে রোববার রাতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ফজলুর রহমান বলেন, উভয় দলই একইস্থানে কর্মসূচি ঘোষণা করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতেই আমাদের ১৪৪ ধারা জারি করতে হয়েছে।’

লংগদু উপজেলা বিএনপির সভাপতি তোফাজ্জ্বল হোসেন জানিয়েছেন, আমরা প্রশাসনকে ছয়টি ইউনিয়নে কর্মসূচী পালন করতে প্রশাসনকে চিঠি দিয়ে অনুমতি নিয়েছি। পাঁচটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে আমরা কর্মসূচি পালন করেছি, সোমবার মাইনী বাজারে কর্মসূচির মাধ্যমে শেষ হতো আমাদের কর্মসূচি। কিন্তু রোববার আওয়ামী লীগ পরিস্থিতি উস্কানি দিয়ে মিছিল করে আমাদের মাইনী বাজারের সমাবেশস্থলে কর্মসূচি ঘোষণা করে পরিস্থিতি ঘোলাটে করেছে। তাই প্রশাসন বাধ্য হয়ে ১৪৪ ধারা জারি করেছে। রাতে ইউএনও, পুলিশ আমাকে ফোন করে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছে। আমরা প্রশাসনের এ নির্দেশনা অবশ্যই মানব। তবে আওয়ামী লীগ যা করেছে ভালো করেনি। তারা বিএনপির জনপ্রিয়তা দেখে ভয়ে এসব করছে।’

লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জানিয়েছেন, বিএনপি সারাদেশের মতো লংগদুতেও ত্রাসের রাজত্ব কায়েম ও অরাজকতা করার সুযোগ নিতে চাইছে। এছাড়া তারা দেশের বিভিন্ন স্থানে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করছে। তাই এরই প্রতিবাদে রোববার বিকেলে মাইনী বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সোমবার কর্মসূচি ঘোষণা করেছি। এখন যেহেতু প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে সেহেতু আমরা কর্মসূচি পালন থেকে বিরত থাকব।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...