আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ই-লার্নিং ওয়ান ওয়ে স্কুলের রাঙামাটি কমিটি গঠন

 

সাকিব আলম মামুন

রাঙামাটি পার্বত্য জেলার ওয়ান ওয়ে স্কুল ই-লানিং প্লাটফর্মের নবগঠিত ১০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষনা করা হয়েছে। এতে চট্টগ্রাম পলিটেকনিকের শিক্ষার্থী মো. রাকিবুল ইসলাম জেলা টিম লিডার এবং রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী সুবর্ণা হালদার বৃষ্টি কো-লিডার নির্বাচিত হয়েছে।

গত মঙ্গলবার (৯ মে) রাত ১১টায় অনলাইন প্লাটফর্ম গুগল মিটে আয়োজিত ইন্টারভিউ শেষে যাচাই বাছাই পূর্বক শুক্রবার (১২ মে) কমিটি ঘোষণা করা হয়।

চট্টগ্রাম বিভাগীয় ওয়ান ওয়ে স্কুলের ফাউন্ডার সিফাতুর রহমান সিফাত, ম্যানেজিং ডিরেক্টর দীপ্তা হালদার, নির্বাহী পরিচালক ফারিয়া হকের তত্ত্বাবধানে এবং চট্টগ্রাম বিভাগের কো-অর্ডিনেটর ও ওয়ান ওয়ে স্কুলের জেনারেল ম্যানেজার নুসরাত জাহান নিপা সহ চট্টগ্রাম বিভাগের লিডার মোহাম্মদ রাসেল এর সার্বিক সহযোগিতা ওয়ান ওয়ে স্কুলের অফিশিয়াল ফেসবুক পেজে এ কমিটি প্রকাশ করেছেন উক্ত প্লাটফর্মের নেতৃবৃন্দ।

কমিটির অন্য সদস্যরা হলেন- এডমিন ম্যানেজার রুমি আক্তার, প্রোমোশন ম্যানেজার সুলতানুল আরেফীন বায়েজীদ, আইটি ম্যানেজার আফরিন আক্তার, কমিউনিকেশন ম্যানেজার হালিমা আক্তার সাথী, ইউনিভার্সিটি ম্যানেজার জালাল উদ্দীন, স্কুল ম্যানেজার মো. সাইফুল ইসলাম, পলিটেকনিক ম্যানেজার মো. রাজিব হোসেন, কলেজ ম্যানেজার রোকেয়া আক্তার।

সূত্রে জানা যায়, ওয়ান ওয়ে স্কুলের লক্ষ্য মূলত দারিদ্র্য ও আর্থিকভাবে অসচ্ছল নাগরিকদের বিনামূল্যে দক্ষতা প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে ত্রিশ হাজার তরুণ-তরুণীর কমিউনিটি গঠন ও নেটওয়ার্কিং উন্নত করার প্রচেষ্টা করছে প্লাটফর্মটি। পাশাপাশি ওয়ান ওয়ে স্কুল সারাদেশের হাজার হাজার তরুণকে একাডেমিক, আইটি, সেল্ফ ডেভেলপমেন্ট ও দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে।

দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষক সহ প্রযুক্তি নির্ভর দক্ষ ফ্রিল্যান্সাররা যুক্ত হয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে ওয়ান ওয়ে স্কুল সেবা পৌঁছে দেওয়া জন্য উদ্যোগ হাতে নিয়েছে এবং এই লক্ষ্য ও উদ্দেশ্যকে সফল করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

নবনির্বাচিত রাঙামাটি জেলা টিম লিডার রাকিবুল ইসলাম বলেন, আমরা দূর্গম অঞ্চলকে প্রযুক্তির আওতায় নিয়ে আসবো। দরিদ্র শিক্ষার্থীদের পাশে থেকে প্রতিটি ক্যাম্পাসে ওয়ান ওয়ে স্কুলের সেবা পৌঁছে দিবো।

এদিকে কো-লিডার সুবর্ণা বলেন, বর্তমান সময়ে টিকে থাকতে হলে প্রযুক্তিতে দক্ষতা উন্নয়নের বিকল্প নেই।

প্রসঙ্গত, জেলার ১০ সদস্য বিশিষ্ট নবগঠিত এই কমিটি ওয়ান ওয়ে স্কুলের প্রথম ও পূর্নাঙ্গ একটি কমিটি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...