আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে আ:লীগ নেতার উপর হামলা ও জমি দখলের অভিযোগ

জাকারিয়া আল মামুন নিজস্ব প্রতিবেদক গাজীপুর

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সরকারের উপর সন্ত্রাসী হামলা ও পৈত্রিক সম্পত্তি দখল করার অভিযোগ উঠেছে দুবৃত্তদের বিরুদ্ধে।

১৬ই জুলাই রবিবার সকাল ১০ ঘটিকার সময় উপজেলার দালান বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে বলে যানায় নজরুল ইসলাম সরকার।

কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায় আসক আলী সরকার এর পুত্র শরাফত আলী সরকার বিগত পাঁচচল্লিশ বছর পূর্বে নিম্ন বর্ণিত জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হইয়া ভোগ-দখল করিয়া মৃত্যুবরণ কালে স্ত্রী আছিয়া বেগম দুই পুত্র মহাসিন ও মাহবুব এবং দুই কন্যা মুসলিমা ও নাসরিন রহমানকে রেখে ওয়ারিশান রেখে যায়। পরবর্তীতে কালিগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের বড়ভোলা-১০৬ মৌজায় এস.এ ১২৪, ১২৫ এবং আরএস ২১১, ২১২ দাগে (১০.৫+১২.৪৬)=২২.৯৬ শতাংশ জমি ২৬১৬/২০-২১ নথি এবং ৩০৫ নং জোত মূলে গত ০২-০৩-২০২১ ইং নাম জারি ও জমা ভাগে খাজনা খারিজ পরিশোধ করে যাহার চালান নং২২২৩-০০০২৯৩০৭৮৯।

ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সরকারের বলেন আমি উক্ত সম্পত্তি ভাড়া নিয়ে আমার ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছি হঠাৎ করেই গত ১৬ তারিখ মৃত জনবালী সরকারের ছেলে শাজাহান সরকার(৬০) মৃত আকবর আলী সরকারের তিন পুত্র যথাক্রমে বাসির উদ্দিন সরকার(৫৬) আমানুল্লাহ সরকার(৩৮) এবং এবাদুল্লাহ সরকার(৩৫) তফসিল বর্ণিত সম্পত্তিতে ১৪৫ ধারা জারি করা থাকলেও উপরোক্ত বিবাদীগণ জোরপূর্বক স্থাপনা নির্মাণ করতে আসে। যেহেতু আমি উপরে বর্ণিত সমস্ত সম্পত্তি ভাড়া নেই সেই জন্য উক্ত সম্পত্তিতে স্থাপনা নির্মাণে বাধা প্রদান করিলে তারা আমাকে প্রানে মারার উদ্দেশ্য এলোপাথারি কিল ঘুসি মারিয়া শরীরের বিভিন্ন স্থানে জখম করে এবং আমার পকেটে থাকা ৪২ হাজার ৫০০ টাকা নিয়ে যায়। স্থানীয় লোকজনের সহায়তায় সেখান থেকে উদ্ধার হয়ে আমার বড় ভাই কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা কড়াইতে নিয়ে আসেন যাহার নম্বর ১৯২/১২, ১৬/০৭/২০২৩। এ বিষয়ে আমি বাদী হয়ে কালিগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

উক্ত বিষয়ে দলীয় ঊর্ধ্বতন নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে কিনা জিজ্ঞেস করলে তিনি জানান আমি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বক্কর চৌধুরী ভাইকে উল্লেখিত বিষয় মোবাইলের মাধ্যমে জানালে তিনি আমাকে স্থানীয় ইউপি চেয়ারম্যান অফিসে একটি লিখিত অভিযোগ করতে বলেন এবং তিনি আমাকে আশ্বস্ত করেন যে এ বিষয়ে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফায়েজুর রহমান বলেন যেহেতু সম্পত্তিতে ১৪৫ জারি করা ছিল আমি এসআই কামালকে দায়িত্ব দিয়েছি তিনি এ বিষয়ে তদন্ত করে আমাকে বিস্তারিত রিপোর্ট প্রদান করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার এসআই কামালের সাথে কথা বললে তিনি বলেন আমি তদন্ত করে আদালতে রিপোর্ট প্রদান করেছি আদালত প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

 

শাহজাহান গং দের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের তাদের সাথে যোগাযোগ করা যায়নি।

 

একই এলাকার আউয়াল সরকারের ছেলে দেলোয়ার সরকার ৩৮ জানান আমি সাবালক হওয়ার পর থেকেই দেখতেছি উক্ত সম্পত্তি মহাসিন হোসেন সরকার ভোগ-দখল করতেন।

একই এলাকার আফতাব উদ্দিন সরকারের ছেলে লেখত আলী সরকার জানান আমি ১৬ তারিখ সকালে নজরুল সরকারের দোকানে বসা অবস্থায় শাজাহান, বাছির, আমানুল্লাহ এবং এবাদুল্লাহা সহ আরো ৮-১০ জন এসে এখানে ঘর তুলতে থাকে। তখন নজরুল সরকার বাধা দিলে শাহজাহান নজরুল সরকারকে ধাক্কা মেরে ফেলে দেয় এবং আমানুল্লাহ এবাদুল্লাহ বাসিররা সহ আরো সকলে মিলে তাকে কিল ঘুসি মারে। আমি বয়স্ক মানুষ চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন এসে নজরুল কেউ উদ্ধার করে কালীগঞ্জ সদর হাসপাতালে যেতে বলে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...