আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে পুড়িয়ে ফেলা হল নিষিদ্ধ ১০ চায়না জাল জরিমানা ৩৬ হাজার টাকা

জাকারিয়া আল মামুন গাজীপুর জেলা প্রতিনিধি।

গাজীপুরের কালীগঞ্জে বিল বেলাই অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত ১০টি চায়না ম্যাজিক জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। এসব জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১লক্ষ টাকা।

কালিগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে হাফছা নাদিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল মঙ্গলবার ৩০ আগস্ট বিকেলে উপজেলার বক্তারপুর ইউনিয়নের বিল বেলাই থেকে এসব জাল আটক করা হয়।

কালিগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে হাফছা নাদিয়া জানান, বিল থেকে ম্যাজিক ও কারেন্ট জাল সরিয়ে নেয়ার জন্য কয়েকবার মাইকিং করে জেলেদের জানিয়ে দেওয়া।

কিন্তু তারা নিষেধ না শুনে নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকার করছিল। পরে উপজেলার বিল বেলাই অভিযান চালিয়ে ১০টি চায়না ম্যাজিক জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। যার বাজার মুল্য প্রায় ১লক্ষ টাকা।

মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ০৫ ধারার ২(খ) উপধারায় ১ মামলায় ১,০০০/- ও ৯০০০ মিটার কারেন্ট জাল ১০ টি চায়না জাল জব্দএবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারনী ২১ ধারায় ০৭ টি মামলায় ০৭ জন প্রত্যেককে ০৩ মাসের বিনাশ্রমে কারাদণ্ড ও ৫,০০০/- জরিমানা অনাদায়ে ০৭ দিনের কারাদণ্ড

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা সাদিয়া রহমান, ভূমি অফিসের বেঞ্চ সহকারী মাহাবুবুল ইসলাম সহ কর্মচারীবৃন্দ, কালিগঞ্জ থানার সাব ইন্সপেক্টর মাজারুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স সহ উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার ভূমি আরও জানান, দেশি প্রজাতির মা মাছসহ সব ধরনের মাছের প্রজনন নিরাপদ করতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। এ ক্ষেত্রে আইন ভঙ্গকারীদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...