আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীগঞ্জের বাহাদুরসাদী ইউপিতে ইভিএমে উপ-নির্বাচন অনুষ্ঠিত, ৪৪১ ভোটে হেলিক্প্টার বিজয়ী

জাকারিয়া আল মামুন নিজস্ব প্রতিনিধি গাজীপুর

১৬ই মার্চ বৃহস্পতিবার গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের তিন নং সংরক্ষিত ওয়ার্ডে শুন্যপদে উপ-নির্বাচন অনুষ্টিত হয়। সকাল ৮ টা.৩০ থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল সাড়ে ৪ টা ৩০ পর্যন্ত।
উক্ত উপ-নির্বাচনে বাহাদুরসাদী সংরক্ষিত আসনের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে প্রাথী হিসাবে লড়াই করছেন ২জন। হেলিক্প্টার প্রতিকে সাহেরা বেগম পেয়েছেন ১৫২৬ এবং জেসমিন আক্তার মিলি কলম প্রতিকে পেয়েছেন ১০৮৫ ভোট । বেসরকারী ভাবে ৪৪১ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন হেলিক্প্টার প্রতিকে সাহেরা বেগম।
সাধারন ভোটারদের মাঝে একটি ভয় কাজ করছিল নির্বাচন কি সুষ্ঠ হবে, আমার ভোট কি আমি দিতে পারবো, কোন প্রকার বিশৃঙ্খলা হবে কি সহ ভিবিন্ন রকমের প্রশ্ন। কিন্তু ভোট শেষে রেজাল্ট পেয়ে সাধারন ভোটারদের মাধ্যে ই-ভিএম এর উপর আস্তা ফিরে আসে।
এ বিষয়ে যানার জন্য জন্য কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ফারিজা নূরের সাথে যোগযোগ করলে তিনি যানান আপনারা যানেন আজ ১৬ই মার্চ গাজীপুর সদর উপজেলায় ৩টি ইউনিয়নে সাধারন নির্বাচন এবং কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদীতে সংরক্ষিত ৭,৮,৯ নং ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু, অন্তর্ভুক্তিমূলক ও শান্তিপূর্ণ হওয়ার লক্ষে কাজ করেছে কালীগঞ্জ উপজেলা নির্বাচন কমিশন। নির্বাচনটি আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।ইলেকট্রনিক ভোটিং মেশিন এর মাধ্যমে যার ভোট সেই দিতে পারবে। অন্য কেউ তারভোট দিতে পারেনা।
উল্লেখ্য ৭,৮,৯, ওয়ার্ডের প্রয়াত মেম্বার আবেদা বেগম মৃত্যু বরণ করায় সংরক্ষিত ওয়ার্ডটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...