আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কোর্ট ম্যারেজ বলে কোন কিছু নেই বললেন বাজিতপুরের ইউএনও

শেখ জসিম, বাজিতপুর কিশোরগঞ্জ,

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মোরশেদা খাতুন বলেছেন,কোর্ট ম্যারেজ বলতে কিছু নেই, কয়েকটি মুসলিম আইনের ধারা উল্লেখ করে তিনি আরও বলেন বাল্য বিবাহ বাংলাদেশের কোন আইন সমর্থন করে না। সুতরাং আমরা কখনো এমন অপরাধকে প্রশ্রয় দিবো না।

গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার সরারচর শিবনাথ উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাল্য বিবাহ নিমিত্ত স্হানীয় কমিটিগুলোর উপজেলা ইউনিয়ন, ইমাম,কাজী ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিনিধিদের দক্ষতা বৃদ্ধিসহ কর্মতৎপরতামূলক সেমিনারে তিনি এসব কথা বলেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান গুলনাহার ফারুক, সরারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান (স্বপন), উমর ফারুক রাসেল, দিলরুবা আক্তার উপজেলা মহিলা বিষয়ক অফিসার, রোজী পারভীন UDFUDF জাইকা বাজিতপুর স্হানীয় সরকারসহ ১১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ৪টি ইউনিয়নের ৪০জন ইমাম ও স্হানীয় লোকজন।

বাল্য বিবাহ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখতে প্রধান শিক্ষক, ইমাম ও কাজীগনের বিরাট ভুমিকা রয়েছে বলে অনেকের বক্তব্যে উঠে আসে। বাল্য বিবাহ একটি সামাজিক রোগ, সমাজ অবক্ষয়ে বাল্য বিবাহ বন্ধ করা না গেল ধ্বংস অনিবার্য বলে অনেকেই বক্তব্যে বলেন। উপস্থিত কাজীদের অভিযোগের প্রেক্ষিতে ইউএনও এসময় বলেন,কোর্ট ম্যারেজ বলতে কিছুই নেই।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...