আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবসে গাজীপুরে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপন

জাকারিয়া আল মামুন গাজীপুর জেলা প্রতিনিধি

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে গ্রামীণ ব্যাংক গাজীপুর জোনের আয়োজনে জোনাল অফিসে দোয়া ও আলোচনা সভা এবং গাছা অফিস এলাকায় সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির বৃক্ষ বিতরণ করা হয়।

গ্রামীণ ব্যাংক, গাজীপুর জোনে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যে
১৫ইং আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী
পালন করা হয়। এ দিন জোনাল অফিস, জোনাল অডিট অফিস, সকল এরিয়া অফিস ও শাখা অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। সকল কর্মকর্তা ও কর্মচারী কালো ব্যাচ ধারন করেছে। মাসের শুরুতেই জোনাল অফিস ভবনের সম্মুখভাবে জাতীয় শোক দিবস ২০২২ এর Drop Down Banner টানানো হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে গাজীপুর জোনাল অফিসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের জোনাল ম্যানেজার মোহাম্মদ আব্দুল হাদি, অডিট অফিসার মোঃ হুমায়ুন কবির, এরিয়া ম্যানেজার মোহাম্মদ একলাজ উদ্দিন, অবলোকন কর্মকর্তা মোহাম্মদ কামাল পাশা, নিরীক্ষন কর্মকর্তা মনিকা মল্লিক, হিসাব কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, শাখা ব্যবস্থাপক মোহাম্মদ সোলায়মান রেজা, আবুল কালাম আজাদ ,আব্দুর রাজ্জাক, রিপন মিয়া , গাছা শাখার শাখার সেকেন্ড অফিসার মোহাম্মদ রফিক সহ কালিগঞ্জ উপজেলা জাঙ্গালিয়া শাখার অফিসার মোঃ ফরিদুজ্জামান প্রমূখ।

জাতীয় শোক দিবস উপলক্ষে গ্রামীণ বাংকের প্রত্যেক সদস্য ও সহকর্মী ২টি করে গাছের চারা লাগানোর মাধ্যমে মোট ১০ কোটি বৃক্ষ রোপন করবে। উক্ত কর্মসূচীর অংশ হিসেবে গ্রামীণ বাংক গাজীপুর জোনের সকল উপজেলায়, ৫টি এরিয়ায় ৫৯টি শাখায় প্রায় চার লক্ষ টি গাছের চারা রোপন করেছেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী (জাতীয় শোক দিবস) উপলক্ষে গ্রামীণ ব্যাংক যোনাল অফিস গাজীপুরে সকাল ১১ টায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত মিলাদ মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তির জন্য দোয়া করা হয়।

এই সময় জোনাল ম্যানেজার মোহাম্মদ আব্দুল হাদী বলেন, জাতির পিতার জন্য আজকে আমরা বাংলাদেশ পেয়েছি, তিনি না থাকলে বাংলাদেশ নামে বিশ্বের মানচিত্রে কোন দেশ থাকত না। মহান এই নেতার আজকে ৪৭ তম মৃত্যুবার্ষিকীতে গ্রামীণ ব্যাংক গাজীপুর পক্ষ থেকে আমরা প্রায় চার লক্ষ বৃক্ষরোপণ করার কর্মসূচি হাতে নিয়েছি। তাছাড়াও গ্রামীণ ব্যাংক সারা বাংলাদেশে প্রায় ১০ কোটি বৃক্ষরোপণ করবে।

তিনি আরো বলেন বর্তমান দেশনেত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রত্ন কন্যা তার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে আমরা উক্ত নেত্রীর দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করছি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...