আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টেক্সাসে মলে বন্দুক হামলায় গুলিবিদ্ধ ৯, বন্দুকধারী নিহত

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

টেক্সাসের ডালাসের কাছে একটি শপিং মলে বন্দুক হামলায় অন্তত আট জন নিহত হয়েছেন৷ সন্দেহভাজন বন্দুকধারী পুলিশের গুলিতে মারা গেছেন বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী৷শনিবারের এই হামলায় অনেকে আহত হয়েছেন৷ তাদের মধ্যে সাতজন এখনও হাসপাতালে৷ এরমধ্যে তিনজনের পরিস্থিতি গুরুতর৷ডালাস থেকে ২৫ মাইল দূরে অ্যালেন শহরে একটি শপিংমলে স্থানীয় সময় দুপুর ৩:৪৫-এ গুলি চালানোর ঘটনা ঘটে৷অ্যালেন শহরের পুলিশপ্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেন, গতকাল বেলা সাড়ে তিনটার দিকে বন্দুকধারীর হামলা শুরু হয়। পরে ঘটনাস্থলে থাকা এক পুলিশ কর্মকর্তা গুলির শব্দ পান এবং বন্দুকধারী ও তাঁর মধ্যে সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে ওই পুলিশ সদস্যের গুলিতে বন্দুকধারী নিহত হন। এরপর ওই পুলিশ সদস্য অ্যাম্বুলেন্স ডেকে পাঠান।অ্যালেনের ফায়ার সার্ভিসের প্রধান জোনাথন বয়েড এক সংবাদ সম্মেলনে বলেন, তাঁর বিভাগের কর্মীরা ঘটনাস্থল থেকে হামলাকারীসহ সাতজনের মরদেহ উদ্ধার করেছে। এ ছাড়া নয়জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে আহত ব্যক্তিদের মধ্য থেকে দুজন মারা যান।নিহতদের মধ্যে ৫ বছর বয়সী শিশুও আছে।জোনাথন বয়েড আরও বলেন, চিকিৎসাধীন সাতজনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। অপর চারজন স্থিতিশীল অবস্থায় আছেন।

উত্তর টেক্সাস অঞ্চলের স্বাস্থ্যসেবা প্রদানকারী সংস্থা মেডিকেল সিটি হেলথ কেয়ারের আওতায় বেশ কয়েকটি ট্রমা সেন্টার আছে। সংস্থার মুখপাত্র জ্যানেট সেন্ট জেমসের বরাতে এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, তাঁদের প্রতিষ্ঠানে আটজন আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁদের বয়স ৫ থেকে ৬১ বছরের মধ্যে।শহরের ফায়ার চিফ জোনাথন বয়েড বলেন, বন্দুকধারীসহ ৭ জনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। দুজন পরে হাসপাতালে মারা যান।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এ ঘটনাকে মর্মান্তিক বলে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষকে যে কোনো সহায়তা দিতে প্রস্তুত আছে রাজ্য।
এর আগে, শুক্রবার (৫ মে) বিকেলে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে দুজনকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। এরপর ওই বন্দুকধারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন। মেরিল্যান্ডের অ্যানাপোলিসের সোমারভিল রোডের এক হোটেলের সামনে এ ঘটনা ঘটে।

অ্যান আরুন্ডেল কাউন্টি পুলিশ লেফটেন্যান্ট জ্যাকলিন ডেভিস জানান, এক বন্দুকধারী হঠাৎ এক নারী ও এক পুরুষের ওপর সরাসরি গুলি চালায়। তারা ঘটনাস্থলেই মারা যান। এর পরপরই বন্দুকধারী নিজের ওপর গুলি চালান।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...