আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিম আর ব্রয়লার মুরগীর বাজারেও আগুন

নরসিংদী পোস্ট —

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়ছে প্রতিনিয়ত। এবার বাড়লো ব্রয়লার মুরগী আর ডিমের দাম। ফলে স্বল্প আয়ের মানুষের প্রিয় খাবারের দাম বাড়ায় কিছুটা বিপাকে পড়ছে তারা।

কম দামে আমিষের চাহিদা পূরণে ডিম আর ব্রয়লার মুরগির তুলনা অপরিসীম। কিন্তু বাজারে এই দুটি পণ্যের দামেও নতুন করে লেগেছে ‘আগুন’।

এখন প্রতিটি ডিমের দাম সাড়ে ১২ টাকা!

অন্যদিকে অস্বাভাবিক হারে বেড়েছে ব্রয়লার মুরগির দামও। প্রতি কেজি বিক্রি হচ্ছে সর্বোচ্চ ২১০ টাকায়। লাগামহীন দামের কারণে অনেকেই খাবারের তালিকা থেকে বাদ দিতে বাধ্য হচ্ছেন ব্রয়লার মুরগি ও ডিম।

ক্রেতারা বলছেন এক সপ্তাহ আগেও দেড়শ টাকার মধ্যে ব্রয়লার কিনতে পেরেছি। এখন এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ৫০ টাকা বেড়ে গেল।

ব্রয়লার মুরগী বিক্রেতা কামাল পাশা বলেন,ডিজেলের দাম বেগেছে,তাই গাড়ির ভাড়াও বেড়েছে। মুরগী আনতে হয় গাড়ি দিয়ে। একারনে আগের ভাড়া দিয়ে মুরগী আনা যায়না বর্তমানে বেশি ভাড়া দিতে হয়।

মুরগির খাদ্যের দামও বেড়েছে। এ ছাড়া মুরগি মরেও যায়। সব মিলিয়ে মুনাফার হিসাব করতে হয়।

দেশের ইতিহাসে ডিমের ডজন কখনোই দেড়শ টাকা স্পর্শ করেনি। গরিবের ‘মাংস’ খ্যাত এই খাদ্যপণ্যটির প্রতি ডজন কিনতে এখন ক্রেতার খরচ পড়ছে ১৫০ টাকা। টিসিবির তথ্য বলছে, এক সপ্তাহ আগেও ফার্মের প্রতি ডজন ডিম কেনা যেত ১২০ থেকে ১২৬ টাকায়। সেই হিসাবে এক সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ২৪ থেকে ৩০ টাকা।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...