আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষ ও যোগ‍্য ব্যক্তি হিসেবে নূরালাপুরের চেয়ারম্যান পদে জাকারিয়াকে দেখতে চায় এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক

আসছে নুরালাপুর ইউপি নির্বাচনকে সামনে রেখে ইউনিয়ন জুড়ে পরিবর্তনের রব উঠেছে। ইউনিয়নবাসী একজন অপেক্ষাকৃত তরুণ, মেধাবী, সৎ, দক্ষ ও যোগ‍্য ব্যক্তিকে চেয়ারম্যান হিসেবে দেখতে চান। এমন একজন ব্যক্তির পক্ষেই তাদের রায় দিবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছে ইউনিয়নবাসী। নূরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া তেমনি একজন ব্যক্তি। তাইতো নুরালাপুর ইউনিয়নবাসীর একজন সজ্জন ব‍্যক্তি হিসেবে আগামীতে চেয়ারম্যান হিসেবে মো. জাকারিয়াকে দেখতে চান।

নরসিংদী সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও নূরালাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া সদর উপজেলার জোয়ারিয়া কান্দা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মরহুম আবু ছাহিদ মেম্বার নূরালাপুর ইউপি’র ৭ নং ওয়ার্ড থেকে টানা ৫ বার জনগণের রায়ে ইউপি সদস‍্য নির্বাচিত হয়ে আমৃত্যু ইউপি সদস্য হিসেবে জনগণের সেবা করে গেছেন। মা মরহুমা সুফিয়া বেগম নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন। তিনি আমৃত্যু দলের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে দলের বৃহত্তর কল্যাণে দায়িত্ব পালন করে গেছেন

আওয়ামী পরিবারের সন্তান হিসেবে ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে ধারণ করে এবং গনতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে আওয়ামী ঘরণার রাজনীতিতে সম্পৃক্ত হন মো. জাকারিয়া। তিনি ১৯৯৪ সাল থেকে ওয়ার্ড ছাত্রলীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদ লাভ করেন। তিনি তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করায় পরবর্তীতে ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক, পর্যায়ক্রমে নরসিংদী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, সদর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, আহ্বায়ক এবং ২০০৫ সালে কাউন্সিলের মাধ্যমে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে বিভিন্ন হামলা -মামলা উপেক্ষা করে একটানা ২০১৮ সাল পর্যন্ত ১৩ বছর সফল ভাবে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ৪ বছর যুবলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। বর্তমানে তিনি নূরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এছাড়াও মো. জাকারিয়া মাধবদী পৌরসভার ২নং ওয়ার্ডবাসী ভালোবাসা ও রায়ের মধ‍্যদিয়ে কাউন্সিলর নির্বাচিত হন। ওয়ার্ডবাসী নাগরিক সেবা নিশ্চিত করে তিনি মাধবদী পৌরসভার একজন সফল কাউন্সিলরের সুনাম অর্জন করতে সমর্থ হন।।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ইউনিয়নবাসীর সুখে-দু:খে তাদের পাশে দাঁড়িয়ে তাদের আস্থার স্থল হিসেবে ইতোমধ্যে নিজেকে প্রমান করতে সমর্থ হয়েছেন। শুধু ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয় তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন বিভিন্ন সামাজিক সেবামূলক প্রতিষ্ঠানের সাথে ।

ইউনিয়নবাসীর দু:সময়ের বন্ধু এই নেতা এলাকাবাসী বিপদে এগিয়ে এসে নিজের সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সব সময়। দলমত নির্বিশেষে তিনি সকলের কাছে একজন প্রিয় ও গ্রহনযোগ্য ব্যক্তি।

বিগত করোনা পরিস্থিতিতে তিনি এলাকার অসহায় কর্মহীন মানুষদের পাশে দাড়িয়ে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া ছাড়া কয়েক ধাপে এলাকার মানুষের মাঝে বিতরন করে গেছেন খাদ্যসামগ্রী। শুধু ব্যক্তি পর্যায়ে নয় তিনি এলাকার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানসহ স্কুল-কলেজ-মাদ্রাসার উন্নয়নেও নিজের হাতকে প্রসারিত করেছেন।

এলাকাবাসীর ইচ্ছা ও মতমতের প্রধান‍্য দিয়ে তিনি আগামী ইউপি নির্বাচনে নুরালাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী হবেন। এলাকাবাসী মনে করেন মো. জাকারিয়ার সততা, নিষ্ঠা, রাজনৈতিক প্রজ্ঞা, দলের প্রতি তার আনুগত্যতা বিবেচনা করে দলীর হাইকমান্ড মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা তুলে দিবেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...