আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দূর্যোগের সময় একমাত্র আওয়ামী সরকারই জনগণের পাশে থাকে- এমপি দীপংকর

সাকিব আলম মামুন
লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে বাইট্টাপাড়া বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান, শীতবস্ত্র ও খাদ্য ত্রাণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩১জানুয়ারি) সকাল ১১টায় বাইট্টাপাড়া বাজার সংলগ্ন মাঠ প্রাঙ্গনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, লংগদু উপজেলা আওয়ামী লীগ ও লংগদু কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির যৌথ উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সহায়তা অনুষ্ঠানে লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য হাজী ফয়েজুল আজীম, সহ সভাপতি আব্দুল আলী, লংগদু ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পক্ষে শাহাদাত ফরাজী সাকিব, বাইট্টাপাড়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ শামীম উদ্দীন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা বেগম ও আব্দুর রহিম, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ওয়াশিংটন চাকমা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শিপু সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে আপনাদের পাশে এসে সহযোগিতার হাত বাড়াতে পারি। আরো বলেন, বাজারের পাশেই ফায়ার সার্ভিস স্টেশন আছে, কেন উদ্ধোধন হচ্ছে না তা খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পরে প্রধান অতিথি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে ৩১জন দোকান মালিককে ১ বস্তা চাউল, কম্বল ও নগদ দশ হাজার টাকা অর্থসহ ত্রান সহায়তা তুলে দেন।

উল্লেখ্য যে, গত ২১ জানুয়ারি বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে বাইট্টাপাড়া বাজারে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। এতে ৩১টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়, ফলে প্রায় ৩কোটি টাকার ক্ষয় ক্ষতি হয় ব্যবসায়ীদের।

সহায়তা প্রদান অনুষ্ঠান শেষে ফায়ার সার্ভিস স্টেশন দ্রুত উদ্বোধন, নানিয়ারচর হতে লংগদু সংযোগ সড়কের কাজ দ্রুত সম্পন্ন করা, মুসলিমব্লক থেকে মাইনী বাজার পর্যন্ত পাকা রাস্তার কাজ শেষ করা এবং করল্যাছড়ি হতে পশ্চিম বাইট্টাপাড়া পর্যন্ত ঝুঁকিপূর্ণ রাস্তার কাজ সংস্করণ করার জন্য ২৯৯ নং আসনের সাংসদ সদস্য দীপংকর তালুকদার এমপির নিকট স্মারকলিপি হস্তান্তর করেন ভুক্তভোগী জনসাধারণের পক্ষে ছাত্রনেতা শাহাদাৎ ফরাজী সাকিব, ইব্রাহীম খলিল ও সমাজসেবক-সাংবাদিক এবিএস মামুন।

অন্যদিকে বাইট্টাপাড়া বাজার কমিটির পক্ষ থেকে অগ্নিকান্ড নির্বাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সহায়তা চেয়ে বাজার কমিটির সভাপতি মোঃ সোহরাব ও সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান অতিথি বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...