আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দৌলতপুরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

 

 

মোঃ সম্রাট আলী,দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় গত কাল বুধবার থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।
এবার আগামী তিন বছরের মধ্যে যারা ভোটার হওয়ার যোগ্য (১৮ বছর) হবেন, তাদের তথ্য সংগ্রহ করা হবে।
সে হিসাবে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, এই হালনাগাদ কার্যক্রমে তাদের তথ্য সংগ্রহ করা হবে।
বুধবার(১৭ আগস্ট) সকালে দৌলতপুর সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের চন্দনা পাড়া এলাকা থেকে তথ্য সংগ্রহের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাচন অফিসার মো. গোলাম আজম। এসময় উপস্থিত ছিলেন ফিল্ট সুপার ভাইজার লাউবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিদ্দিকুর রহমান, তথ্য সংগ্রহকারী মো. মাসুদুর রহমান, তথ্য সংগ্রহকারী মো. নুরুজ্জামান সহ অন্যরা।
এ সময় সাধারণ মানুষের অনেক বেশি সাড়া লক্ষ্য করা যায় ভোটার হওয়ার জন্য। ভোটার তালিকায় নিজের নাম তোলার জন্য সবাই আগ্রহ নিয়ে অংশগ্রহণ করেন।
ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য ১৭ ডিজিটের অনলাইন জন্মনিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ, মা-বাবার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, রক্তের গ্রুপ প্রয়োজন হবে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রমতে, উপজেলায় বর্তমান ভোটার ৩ লাখ ৫৭হাজার ৮৭৩ জন। সম্ভাব্য বৃদ্ধির লক্ষ্যমাত্রা ২৭ হাজার । আগামী ১৩ সেপ্টেম্বর ছবি তোলার কার্যক্রম শুরু হয়ে পর্যায়ক্রমে সব ইউনিয়নে ২০ নভেম্বর পর্যন্ত চলবে। নির্বাচন কমিশনের পক্ষে এই উপজেলায় ১৪৫ জন তথ্য সংগ্রহকারী বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করছেন। তাদের তদারকি করার জন্য ৩০ জন সুপারভাইজার নিয়োজিত রয়েছেন।
উপজেলা নির্বাচন অফিসার মো.গোলাম আজম বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে একজন যোগ্য ভোটার যেন ভোটার তালিকা হতে বাদ না পড়েন। সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি আমাদের হালনাগাদ কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...