আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন প্রজন্মকে পরিপূর্ণভাবে ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় গড়ে তুলতে হবে : ফরিদা ইয়াসমিন

আলমগীর পাঠান —

জমজমাট আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নরসিংদীর বেলাব উপজেলার ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধা সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) সকালে বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান উদ্বোধন করেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জি এম তালেব হোসেন।

অনুষ্ঠানে ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোঃ ভাস্কর অলি মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দেশ বরেণ্য সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবে সভাপতি ফরিদা ইয়াসমিন।

এসময় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ পুস্তক প্রকাশনা প্রকাশক ও বিক্রেতা সমিতির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কায়সার-ই-আলম প্রধান, বেলাব থানা (ওসি) মোঃ তানভীর আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার শেখ মতিউর রহমান, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড.মশিউর রহমান মৃধা,নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শাহ্, নরসিংদী জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ মেরাজ মাহমুদ মিরাজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মনিরুজ্জামান মনির’সহ প্রমুখ।

জাতীয় প্রেসক্লাবে সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার মতো বিজয় অর্জন করবে।

সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল, চকলেট দৌড়, ব্যাঙ দৌড়, রিলে দৌড়, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য দৌড় ও পিলো পাসিং প্রভৃতি।

সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান, ফ্যাশন শোসহ বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার প্রদান করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...