আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে অবৈধ দূটি ইটভাটায় ভ্রাম‍্যমাণ আদালতের অভিযান; ৬ লাখ টাকা জরিমানা আদায়

 

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে পরিবেশ দূষণ রোধে জেলার দুটি অবৈধ ইটভাটা ভ্রাম‍্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং পরিবেশ দূষণবিরোধী অভিযান। ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের আংশ হিসেবে এ ভ্রাম‍্যমাণ আদালত পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার এ ভ্রাম‍্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে পরিবেশগত ছাড়পত্রবিহীন ইটভাটা পরিচালনার দায়ে মনোহরদী উপজেলার কাচিকাটা, গৌরিভাঙ্গায় অবস্থিত মেসার্স কাচিকাটা ব্রিকস ম্যানুফ্যাকচার নামে ইটভাটাকে ৩ লাখ টাকা ও বড়চাপা, নামপাড়া, মনোহরদীতে অবস্থিত মেসার্স শামীম কনস্ট্রাকসন (মেসার্স একতা ব্রিকস) কে ৩ লাখ করে দুটি ইটভাটাকে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় এক্সকেভেটর দিয়ে ইটভাটা দুটির কিলনসহ চিমনী ভেঙ্গে গুড়িয়ে দেওযা হয়।

ভ্রাম‍্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে নরসিংদীর মনোহরদী এলাকার দুটি ইটভাটাকে ৩ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নরসিংদী জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও নরসিংদী জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস সদস‍্যরা সার্বিক সহযোগিতা প্রদান করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...