আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে কোমরে দড়ি পড়িয়ে আদালতে হাজির করা সেই মুক্তিযোদ্ধার জামিন

 

নিজস্ব প্রতিবেদক
অবশেষে জামিনী মুক্তি পেলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া নরসিংদীর শিবপুরের বীর মুক্তিযোদ্ধা বিএনপি নেতা আবু ছালেক রিকাব্দার। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত ৯ টায় দিকে বীর মুক্তিযোদ্ধা আবু সালেক রিকাবদারের নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করে শিবপুর থানা পুলিশ। পরে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে তাকে আদালতে হাজার হাজির করা হয়। এসময় শিবপুর থানা পুলিশ একজন দাগী আসামীর মতো বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায় আদালতে চত্বরে নিয়ে আসে। একজন বীর মুক্তিযোদ্ধাকে এ অবস্থায় আদালনে নিয়ে আসার ঘটনার স্থির চিত্র (ছবি) সামাজিক যোগাযোগ মাধ‍্যমে অল্পসময়ের মধ‍্যে ভাইরাল হয়ে যায়। পাশাপাশি বিভিন্ন মিডিয়ায়ও বিষয়টি প্রকাশ পেলে জেলা জুড়ে নিন্দার ঝড় উঠে।

পুলিশ ও বীর মুক্তিযোদ্ধার পরিবারিক সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে বিনা পরোয়ানায় নিজ বাড়ি থেকে বীর মুক্তিযুদ্ধা আবু ছালেক রিকাবদারকে গ্রেফতার করে শিবপুর থানা পুলিশ। পরদিন শনিবার বিকেলে থানা-পুলিশ তাকে গত বছরের নভেম্বর মাসের একটি রাজনৈতিক মামলায় আসামী দেখিয়ে
হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায় নরসিংদীর আদালতে পাঠায়। এ সময় আরও কয়েক জনের সাথে তার হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায় ছিলেন। ওইদিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অত:পর বৃহস্পতিবার দুপুরে তার আইনজীবী আদালতে জামিন আবেদন করলে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোস্তাক আহমেদ বীর মুক্তিযুদ্ধা আবু ছালেক রিকাবদারের জামিন মঞ্জুর করেন। পরে তিনি বিকেলে কারামুক্ত হন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...