আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে জেলা পরিষদ নির্বাচনে আঃলীগের বিদ্রোহী প্রার্থী মনিরের কাছে ধরাশায়ী দলীয় প্রার্থী আব্দুল মতিন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে জেলা পরিষদ নির্বাচনে আঃলীগের বিদ্রোহী প্রার্থীর কাছে ধরাশয়ী হয়েছেন দলীয় প্রার্থী আব্দুল মতিন ভূইয়া।

আজ সোমবার শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ২০২২। সকাল ৯ টায় ইলেক্টনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে টানা ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর ২ টায়।

নির্বাচনে আনারস প্রতীকে ৬২২ ভোট পেয়ে বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র (আওয়ামীলীগের বিদ্রোহী) প্রার্থী মনির হোসেন ভুঁইয়া।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া কাপ-পিরিচ প্রতীকে ৩৫০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন।

এছাড়াও চেয়ারম্যান পদে অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহমুদ জাহান লিটু মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২১ ভোট।

উল্লেখ্য যে,নরসিংদী সদর উপজেলায় আনারস প্রতীক ১১৫ ভোট, কাপ পিরিচ ৯৪ এবং মোটরসাইকেল ০২ ভোট।

রায়পুরা উপজেলায় আনারস প্রতীক ২২৫ ভোট, কাপ পিরিচ ৮৯ এবং মোটরসাইকেল ০৫ ভোট।

পলাশ উপজেলায় আনারস প্রতীক ৪২, কাপ পিরিচ ২৫, মোটরসাইকেল ০১ ভোট।

শিবপুরে আনারস ৬৭, কাপ পিরিচ ৪৭ এবং মোটরসাইকেল ০২ ভোট।

মনোহরদীতে আনারস ১১০ ভোট, কাপ পিরিচ ৫৪, মোটরসাইকেল ০৮ ভোট। বেলাব উপজেলায় আনারস ৬৩, কাপ পিরিচ ৪১ এবং মোটরসাইকেল ০৩ ভোট পেয়েছেন।

নির্বাচনে ৩ টি পদের বিপরীতে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ১৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জনসহ মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১ হাজার ৩ জন ভোটারের মধ্যে ৯৯৪ জন ভোট দেন। এরমধ্যে ১টি ভোট বাতিল বলে গণ্য হয়।
৬ উপজেলায় ৬ টি ভোটকেন্দ্রে মোট ১৩ টি বুথ স্থাপন করা হয়। সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে প্রতিটি কেন্দ্র এবং আশপাশের এলাকা সিসি ক্যামেরা র‌্যাব, বিজিবি, পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী এ নির্বাচনে দায়িত্ব পালন করেন।

নরসিংদী জেলা পরিষদ নির্বাচন ২০২২ এর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। জেলার কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা কোন অভিযোগ আসেনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...