আজ ১৩ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

নরসিংদীতে বই বিতরণ উৎসব পালিত

 

নিজস্ব প্রতিবেদক

আজ নতুন বছরের প্রথমদিন। সারাদেশে পালিত হয়েছে বই বিতরণ উৎসব।দেশের অন্যান‍্য জেলার ন‍্যয় নরসিংদীতেও বই বিতরণ উৎসব ২০২৩ পালন করা হয়েছে।রবিবার (১ জানুয়ারি) সকালে শহরের ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণের মধ্য দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

পরে তিনি শহরের সাটিরপাড়াস্থ নরসিংদী সরকারি বালিকা বিদ্যালয় ও ব্রাহ্মন্দী কে কে এম সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

ভেলানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. কাইয়ুম মিয়ার সভাপতিত্বে বই উৎসবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল জাকি, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বায়েজিদ খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম রুমিসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

বছরের প্রথম দিনে জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে মোট ৩৪ লাখ ১১ হাজার ৬০২টি বই বিতরণ করা হয়েছে। দ্বিতীয় ধাপে বাকী ১৫ লাখ ১৮ হাজার ৪০৩টি বই পৌঁছার পর বিতরণ করা হবে। বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন ক্লাসের নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবছর জেলায় মাধ্যমিকে ৩৫ লাখ ৫৬ হাজার ২ শত ৩৫ বই এর চাহিদার বিপরীতে প্রথম ধাপে ২৫ লাখ ৮১ হাজার ৯৫০টি বই পাওয়া গেছে। এছাড়া প্রাথমিকে ১৩ লাখ ৭৩ হাজার ৭৭০ হাজার বই এর চাহিদার বিপরীতে পাওয়া গেছে ৮ লাখ ২৯ হাজার ৬৫২ টি বই। দ্বিতীয় ধাপে বাকী বই দ্রুত পাওয়া যাবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরির আরো নিউজ...