আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে সড়ক ও জনপদের ব্যানারে প্রধানমন্ত্রীর নামের বানানে ভুল: সমালোচনার ঝড়

 

নরসিংদী প্রতিনিধি

আগামীকাল বুধবার বিভাগওয়ারি ৫০টি জেলায় ২ হাজার কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়কের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে নরসিংদী জেলায় ১৬.৮০ কিলোমিটার মহাসড়ক রয়েছে। উন্নয়নকৃত মহাসড়কের উদ্বোধণ উপলক্ষে নরসিংদীতে ঝুলানো ব্যানারে প্রধানমন্ত্রীর নামের বানানে ভুল থাকায় জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা যায়, ৪৮ টি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বাংলাদেশের ৮টি বিভাগে ৫০ টি জেলায় ৬১ মহাসড়কে উন্নয়ন করা হয়েছে যার সর্বমোট দৈর্ঘ্য ২০২১.৫৬ কিলোমিটার। বুধবার (২১ ডিসেম্বর) ২ হাজার কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়কের শুভ উদ্বোধন করা হবে। আর উদ্বোধন করবেন দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
সারাদেশে উন্নয়নকৃত মহাসড়কের উদ্বোধণ উপলক্ষে সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেরেক নরসিংদীতে ব্যাপক প্রচার-প্রচারণা অংশ হিসেবে মহসড়কের বিভিন্ন স্থানে ঝুলানো হয়েছে ব্যানার। সড়ক ও জনপদ বিভাগের ঝুলানো ওই ব্যানারে দেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানান ভুল রয়েছে। এমনই একটি ব্যানার শোভা পাচ্ছে নরসিংদী জেলখানা মোড়স্থ ফুটওভার ব্রিজে। সেখানে ঝুলানো ওই ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানানের শেষে “আ” কার দেওয়া হয়নি। আর এই ব্যানার স্থানীয়দের নজরে আসলে বিষয়টি নিয়ে সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীদের মেধা নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করতে দেখা গেছে। কেউ কেউ আবার বিষয়টি জেলার কয়েকজন সংবাদকর্মীর নজরে আনে। এ নিয়ে জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

এব্যাপরে নরসিংদী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি তার দায় এড়ানোর জন্য বলেন, আসলে এ ব্যানারটা ঢাকা থেকে আমাদের জন্য পাঠানো হয়েছে। এতে কি লেখা আছে আমরা তা দেখিনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...