আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে  ৩ যুবককে মিথ‍্যা  মামলায় আদালতে প্রেরণের অভিযোগে সংবাদ সম্মেলনে

 

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে থানায় অভিযোগ এর জেরে ৩ যুবককে আটক করে ডাকাতির প্রস্তুতির মামলায় আদালতে পাঠানোর অভিযোগ পরিবারের।  বুধবার (৫ এপ্রিল) রাত ৯টায় নরসিংদী সদর মডেল থানা পুলিশ আটকের  পর বৃহস্পতিবার বিকেলে তাদেরকে আদালতে পাঠায় থানা পুলিশ।

পরে বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে মিথ‍্যা হয়রানিমূলক  মামলা জড়িয়ে আদালতে পাঠানের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে সাংবাকিদের এসব কথা জানান আটককৃতদের পরিবারের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন, শিবপুর উপজলোর নোয়াদিয়া গ্রামের মৃত বালেক সরকার এর ছেলে আমান উল্লাহ (২৮), নরসিংদী সদর উপজেলার কান্দাপাড়া এলাকার প্রাণ কৃষ্ণ সাহার ছেলে সনেট সাহা (৩৫) ও একই এলাকার বাবুল সাহার ছেলে জিকু সাহা (৩৪)।

এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে গ্রেফতারকৃতদের পরিবারের পক্ষ থেকে আমান উল্লাহর স্ত্রী তানিয়া বেগম জানান, বুধবার রাত আনুমানিক ৯টার দিকে পশ্চিমকান্দা পাড়াস্থ তাদের বাসার সামনে থেকে  স্বামী আমানুউল্লাহ ও তার বন্ধু জিকু সাহাকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের অপর বন্ধু সনেট সাহাকে তার বাসা থেকে গ্রেফতার করে তাদের তিনজনকে থানা নিয়ে যায়।

তিনি বলেন, পরে তাদের গ্রেফতারের বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারি এলাকার মোবারক হোসেন এর ছেলে রায়হানের অভিযোগের ভিত্তিতে তাদেরকে থানায় ধরে নিয়ে যায়। পরবর্তীতে অভিযোগকারী ও তার মাসহ এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা থানা গেলে অতীতে তাদের নামে বেশ কয়েকটি মামলা রয়েছে তাই তাদেরকে ছাড়া যাবেনা বলে জানায় থানা পুলিশ। পরবর্তীতে জানতে পারলাম তাদের নামে মিথ্যা ডাকাতি মামলা দিয়ে আদালতে প্রেরণে পায়তারা করছে পুলিশ। তাদের কখন কি অবস্থা গ্রেফতার করেছে তা এলাকাবাসীকে জিজ্ঞেস করলে সত‍্য বের হয়ে আসবে।  তাই তাদেরকে মিথ‍্যা ও হয়রানিমূলক  মামলায় পুলিশ যাতে জড়াতে না পারে তাই এই সংবাদ সম্মেলনের মাধ‍্যমে স্থানীয় সাংবাদিক ভাইদের স্মরনাপন্ন হলাম।

তানিয়া বেগম বলেন, আমার স্বামী আমানুল্লাহসহ তার দুই বন্ধুর নামে পূর্বে কয়েকটি মামলা থাকলেও তারা প্রত্যেকটি মামলায় জামিনে আছে। কোন একটি মামলায়ও তাদের  কারো নামে গ্রেফতারি পরোয়ানা নেই।

এ অবস্থায় তিনজন নিরপরাধী ব‍্যক্তিকে মিথ‍্যে ও হয়রানিমূলক মামলায় যাতে না জড়াতে পারে সেজন‍্য পত্র-পত্রিকাসহ টেলিভিশন চ‍্যানেলে সত‍্য ও বস্তুনিষ্ঠু সংবাদ প্রকাশ করার জন‍্য সাংবাদিকদের প্রতি আহবান জানান তানিয়া বেগম সহ অন‍্যান‍্যদের পরিবারের সদস‍্যরা।

এদিকে থানায় অভিযোগকারী রায়হানের মা জানায়, বুধবার বিকেলে নরসিংদী পশ্চিমকান্দা মহল্লার আবাসিক মাদ্রাসার পাশ্ববর্তী মাঠে কয়েকজন ছাত্র ক্রিকেট খেলছিল। এক পর্যায়ে অপ্রত‍্যাশিত ভাবে বলটি পাশের মোবারক মিয়ার বাড়ীতে গিয়ে পড়ে। এতে মোবারক মিয়ার ছেলে রায়হান ওই ছাত্রদের প্রতি ক্ষিপ্ত হয়ে  বকাঝকা করে। বিষয়টি স্থানীয় তরুণ আমান উন্নাহ জানতে পেরে রায়হানকে শাসন করতে গেলে সে মধ‍্যে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। বাকবিতণ্ডার এক পর্যায়ে আমান রায়হায়কে একটি থাপ্পর মারে। এতে সে আমানের প্রতি ক্ষিপ্ত হয় এবং থানায় চাঁদাবাজির একটি অভিযোগ দায়ের করে। থানায় অভিযোগের ভিত্তিতে আমান উল্লাহ, জিকু সাহা ও সনেট সাহাকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম ভূঁইয়া জানান, তাদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই সহ থানায় একাধিক মামলা রয়েছে। সেই ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...