আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর আলোকবালী ইউপির ৭ নং ওয়ার্ডের উপ নির্বাচন অনুষ্ঠিত

 

আবুল কাশেম

নরসিংদীর চরাঞ্চল আলোকবালী ইউপিতে উপনির্বাচনের ৭ নং ওয়ার্ডে সাধারন সদস‍্য পদে ভ্যানগাড়ি প্রতীকে আব্দুল হান্নান মিয়া বিপুল ভোটের ব‍্যবধানে জয়লাভ করে। বুধবার (২ নভেম্বর) নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল আলোকবালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে এই উপনির্বাচনী অনুষ্ঠিত হয়।

কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে আলোকবালী ইউনিয়নের মুরাদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় কোন রকম বিরতি ছাড়া একটানা চলে বিকাল ৪টা পর্যন্ত। ইভিএম পদ্ধতিতে আলোকবালী ইউনিয়নে এই প্রথম অনুষ্ঠিত নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক কম।

নির্বাচনী কেন্দ্রে ভোট গ্রহণের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার রিপন চন্দ্র সরকার জানায়, উপনির্বাচনে ইউপি সদস্য পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন ভ্যানগাড়ি প্রতীকের আব্দুল হান্নান মিয়া ও ফুটবল প্রতীকের রায়হান মিয়া আলোকবালী ইউপির ৭ নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা এক হাজার ৯২৪ জন। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে মোট ৬৯৪ জন নারী পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। এরমধ্যে ভ্যান গাড়ি পথিকের আব্দুল হান্নান মিয়া ৬৭৭ ভোট পেয়ে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে। অপর প্রার্থী রায়হান মিয়া পায় মাত্র ১৭ ভোট।

এখানে উল্লেখ্য যে, নির্বাচনের দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ফুটবল প্রতীকের রায়হান মিয়া ও তার কর্মী সমর্থকরা বেশ কয়েকমাস যাবত এলাকা ছাড়া। তারা এলাকায় না থাকায় নির্বাচন ছিল অনেকটা এক পেশি। ভোট কেন্দ্রে ভোটগ্রহণ কালে ফুটবল মার্কার কোন পুলিং এজেন্ট দেখা যায়নি।

এর আগে বিগত বছরের ১১ নভেম্বর আলোক বালী ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৭ নং ওয়ার্ডে সদস্য পদে নায়েব আলী জয়লাভ করলেও মামলার জটিলতার কারনে তার সদস‍্য পদ বাতিল করা হলে উক্ত ওয়ার্ডের সদস্য পদটি শূন্য হয়। যার ফলে বুধবার এই ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...