আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর দুই ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবি

 

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুইটি ইউপিতেই নৌকার ব‍্যাপক ভরাডুবি হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) ইউনিয়ন পরিষদ নির্বাচনে নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ও নুরালাপুর এই ইউপিতে নৌকা প্রতীকের এই ভরাডুবি হয়।

ওই দুই ইউপির একটিতে ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ’র মনোনীত প্রার্থী হাতপাখা প্রতীকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে। অপরটিতে সাবেক ছাত্রদল নেতা স্বতন্ত্র প্রার্থী টেলিফোন প্রতীক নিয়ে জয়লাভ করেন। নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউপিতে চেয়ারম্যান পদেইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী হাতপাখা প্রতীকে মুফতি মো. কাউসার হোসেন এবং নুরালাপুর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেলিফোন প্রতীকে আরিফ হোসেন চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এ দুটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে টানা ভোটগ্রহণ এবং গণনা শেষে ফলাফল ঘোষনা করা হয়।

মহিষাশুড়া ও নুরালাপুর এ দুটি ইউনিয়নে মোট ২৫টি কেন্দ্রের ১৬৭টি ভোট কক্ষের মাধ্যমে এ ভোট গ্রহণ সম্পন্ন করা হয়। এতে মহিষাশুড়ায় মোট ভোটার সংখ্যা ছিলো ২৯ হাজার ৩৫৮ জন। অপরদিকে নুরালাপুরে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩০৬ জন।

এর মধ্যে মহিষাশুড়া ইউপিতে হাতপাখা প্রতীক নিয়ে মুফতি মো. কাউসার হোসেন ৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে আনারস প্রতীকে মো. আলমগীর পেয়েছে ৪ হাজার ৪৩৯ ভোট এবং আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে এনামুল হক শাহীন পেয়েছেন ৪ হাজার ১৫৫ ভোট।

নুরালাপুর সাবেক ছাত্রদল নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেলিফোন প্রতীক নিয়ে আরিফ হোসেন ৭ হাজার ৩৪২ ভোট বেসরকারিভাবে চেয়ারম‍্যান নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্ধি আনারস প্রতীকে বর্তমান চেয়ারম‍্যান খাদেমুল ইসলাম পান ৬ হাজার ৮৪৮ ভোট। এ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে প্রার্থী মো. জাকারিয়া পায় ৪ হাজার ৬৯১ টি ভোট।

দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১১ জন, সদস্য পদে ৮৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...