আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর ভেলানগর বাজারের ৮ দোকান আগুনে পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর ভেলানগর বাজারে ভয়াবহ এক অগ্নিকান্ডে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আংশিক পুড়ে যায় আরো ৩টি দোকান। সোমবার (২৩ জানুয়ারি) ভোর ৪ টার দিকে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে বাজারের কসমেটিকস, মুদি, প্লাষ্টিক ও জুতার দোকানসহ ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আবু সাঈদ।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ দোকান মালিক সূত্রে জানা যায়, ভোর ৪টার দিকে মার্কেটটির একটি মুদিদোকানে আগুন দেখতে পান বাজারের লোকজন। পরে ভোর সোয়া ৪টার দিকে মসজিদের মাইকে আগুন লেগেছে এমন ঘোষণায় আশপাশের লোকজন ছুটে এসে আগুনের দৃশ্য দেখতে পায়। তাৎক্ষণিকভাবে এলাকাবাসী ও দোকান মালিকরা আগুন নেভানোর চেষ্টা চালায়। দ্রুত আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেয় তারা। ফায়ার সার্ভিস সদস‍্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুন নিয়ন্ত্রনে নরসিংদী ও শিবপুরের ৩টি ইউনিট কাজ করে। এসময় আগুনে বাজারের কসমেটিকস, প্লাষ্টিক, জুতা ও কাপড়ের দোকানসহ মোট ৮টি দোকানঘর পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় আরো ৩টি দোকান আংশিক পুড়ে যায়।বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে দোকান মালিকরা প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব‍্যবসায়ীরা জানায়।

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আবু সাঈদ জানান, আগুন লাগার সংবাদে আমরা আমাদের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালাই। পরে আমাদেরকে সহযোগিতা করার জন‍্য পাশ্বর্বর্তী ষ্টেশন শিবপুর থেকে আরো একটি ইউনিট আমাদের সাথে এসে যুক্ত হয়। আমরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে তাৎক্ষণিভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো বলা যাবে না। অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...