আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর মাধবদী ও আড়াইহাজারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে ভ্রাম‍্যমান আদালতের অভিযান

 

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর মাধবদীতে ও পার্শ্ববর্তী আড়াইহাজার উপজেলার বিভিন্ন এলাকার প্রায় ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমান আদালত ও নরসিংদী তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৫ ঘন্টা অভিযান চালিয়ে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসন যৌথভাবে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে র‌্যাব সদস্য, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নরসিংদী তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, গত ১ যুগ ধরে নরসিংদীর মাধবদী থানার মৌলভীবাজার ও নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার সীমান্তবর্তী গোপালদী এলাকায় গ্যাসের মূল সংযোগ থেকে অন্তত ৩টি পয়েন্টে বাণিজ্যিক ও আবাসিক স্থাপনায় অবৈধভাবে প্রায় তিন হাজার গ্যাস সংযোগ নেওয়া হয়। স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে তিন ইঞ্চি পাইপলাইনের মাধ্যমে এসব সংযোগ নেওয়া হয়।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ একাধিকবার এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হলেও কিছুদিন যেতে না যেতেই পুণরায় এসব সংযোগ চালু করে স্থানীয় প্রভাবশালীরা।

স্থায়ীভাবে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণে সোমবার অভিযান পরিচালনা করেন নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় ২ কিলোমিটার এলাকা থেকে ২ হাজার মিটার অবৈধ পাইপ উত্তোলন করে জব্দ করা হয়। পাশাপাশি বাণিজ্যিক ও আবাসিক স্থাপনা থেকে প্রায় তিন হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয় ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, নরসিংদীর ব্যবস্থাপক মাকসুদুর রহমান জানান, অবৈধ এসব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ফলে ওই এলাকায় বৈধ সংযোগে গ্যাসের চাপ বাড়াসহ প্রতিমাসে অন্তত ৩ কোটি টাকার গ্যাস সাশ্রয় হবে। নরসিংদী তিতাস গ্যাসের আওতাধীন অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের এই অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম‍্যমান আদালতের নির্বাহী ম‍্যাজিষ্ট‍্যাট নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদি হাসান কাউসার বলেন, বাংলাদেশ গ্যাস আইন ২০১০ অনুসরণ করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় প্রায় ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে সেই সাথে বিভিন্ন সাইজের পাইপ জব্দ করা হয়। এসব অবৈধ গ্যাস সংযোগের কারণে সরকার রাজস্ব হারাচ্ছিল। ভবিষ্যতে কেউ অবৈধ গ্যাস সংযোগ নিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...