আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর রায়পুরায় ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার

 

নিজস্ব প্রতিবেদক —

নরসিংদীর রায়পুরায় মির্জাচর ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যার ঘটনায় জড়িত দুই আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুটি একনলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে রায়পুরা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে নরসিংদীর পুলিশ সুপার কার্য্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।

গ্রেফতারকৃতরা হলো রায়পুরা থানার মির্জারচর ব্যাপারী বাড়ির আবু সিদ্দিক এর ছেলে রাসেল ওরফে এবাদুল্লাহ (৩৫) ও মির্জারচর বিরামপাড়া এলাকার জয়নাল মিয়ার ছেলে রমজান (২৮)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, চর এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে হত্যার পরিকল্পনা করে প্রতিপক্ষ আসামীরা। পরিকল্পনা অনুযায়ী এক সপ্তাহ পর গত ৩ ডিসেম্বর (শনিবার) বিকালে মির্জারচর ইউনিয়নের শান্তিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মেঘনার পাড়ে বেরি বাধের অগ্রগতি বিষয়ক সভা শেষ করে বাড়ী ফেরার পথে চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় নিহতের স্ত্রী মোছা: মাহফুজা আক্তার বাদী হয়ে ২১ জনের নামসহ অজ্ঞাত আরো ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে রায়পুরা থানায় মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম আরো জানান, হত্যার পর থেকে আসামীদের গ্রেফতারে অভিযানে নামে জেলা পুলিশ। এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে রায়পুরা উপজেলা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রমজান এবং রাসেল ওরফে এবাদুল্লাহকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এসময় রমজানের হেফাজত থেকে একটি এক নলা বন্দুক ও ৬ রাউন্ড গুলি এবং রাসেল ওরফে এবাদুল্লাহর হেফাজত থেকে একটি এক নলা বন্দুক ও ৪ রাউন্ড গুলি জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা চেয়ারম্যান মানিক হত্যায় সরাসরি জড়িত ছিল বলে পুলিশী জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই হত্যা মামলায় অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব‍্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত রমজানের বিরুদ্ধে ৩টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে রায়পুরা থানায় ৪টি মামলা ও রাসেল ওরফে এবাদুল্লাহর বিরুদ্ধে ৪টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে ৫টি মামলা রয়েছে।

এর আগে এই মামলায় শান্তিপুর এলাকার মহরম আলী ও বালুচর এলাকার মো: আব্দুল্লাহ নামে আরও দুই জনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...