আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতা-কর্মীদের গুলি, ককটেল বিষ্ফোরণ ও ভাঙচুর

 

নরসিংদী প্রতিনিধি :

আগামী ৮ এপ্রিল উপজেলা উপজেলা অবস্থান ধর্মঘট সফল করতে নরসিংদীতে বিএনপির ঘরোয়া সভাকালীন সময়ে জেলা বিএনপির কার্যালয়ে গুলি বর্ষণ, ককটেল বিষ্ফোরণসহ ব্যাপক ভাংচুর চালানো হয়েছে। বুধবার (৫ এপ্রিল) দুপুর দুইটার দিকে নরসিংদীর চিনিশপুরস্থ জেলা বিএনপির কার্যালয়ে এই ঘটনা ঘটে।

বিএনপি কার্যালয়ে বোমা হামলার পাশাপাশি কার্যালয়সহ আশেপাশের বিভিন্ন দোকানপাট ও গাড়ি ভাঙচুর করা হয়। এসময় এক সিএনজি চালককে কুপিয়ে গুরুত্বর আহত করেন। এছাড়া সময় টিভির সাংবাদিকের মোটর সাইকেল ভাঙচুর করে হামলাকারীরা।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, আগামী ৮ এপ্রিল বিএনপির কেন্দ্র ঘোষিত উপজেলায় উপজেলায় নেতাকর্মীদের অবস্থান ধর্মঘট কর্মসূচি বাস্তবায়ন করার জন্য বুধবার দুপুরে কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকন, বেলাব-মনোহরদী আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল, জেলা বিএনপির সদস‍্য সচিব মন্জুর এলাহী ও এড. আব্দুল বাছেদসহ বিএনপির নেত্রীবৃন্দ ঘরোয়া প্রস্তুতি সভা করছিল। এসময় হঠাৎ জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাইনুদ্দিন ভূইয়ার নেতৃত্বে একদল পদবঞ্চিত নেতাকর্মীরা বিএনপি অফিসে অতর্কিত হামলা চালায়। ওই সময় বিএনপির কার্যালয়ের প্রধান ফটক ভাংচুরের পাশাপাশি দফায় দফায় ককটেল ও গুলিবর্ষন করা হয়। এসময় জেলাখানার মোড়ে সিএনজি স্ট‍্যান্ডে হাসান নামে এক সিএনজি চালককে কুপিয়ে গুরুত্বর আহথ করা হয়। এসময় হামলাকারী ছাত্রনেতারা সময় টেলিভিশনের সাংবাদিকের মোটরসাইকেলসহ একটি অটো রিক্সার শোরুম ভাংচুর করেন।

এর আগে পদ-বঞ্চিত ছাত্রদলের বহিস্কৃত নেতা-কর্মীরা বিএনপির কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছিল।

বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকন বলেন, পুলিশের প্রত‍্যক্ষ মদদে কিছু সন্ত্রাসী বিএনপি অফিসে হামলা ও ভাংচুর চালায়। এসময় তারা বিএনপির কার্যালয়ে গুলিবর্ষন ও ককটেল বিস্ফোরন ঘটায়। হামলার পর পুলিশ সন্ত্রাসীদের নিরাপদে ফিরে যেতে সাহায্য করেন। তিনি আরো বলেন, আমরা কি রাজনিতি করতে পারবো না? মিটিং করতে পারবো না ? কোর্টে হাজিরা দিতে আসেতে পারবো না ? যেখানে যাচ্ছি সেখানেই আমাদের উপর হামলা হচ্ছে। আমাদের উপর হামলা হলেও পুলিশ আমাদের মামলা নেয় না।

তিনি আরো বলেন, কেন্দ্র ছাত্রদলের কমিটি দিয়েছে । সেখানে জেলা বিএনপি কি করার আছে। এই ইস্যুকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির কিছু নেতা বিএনপিকে ধ্বংসের কাজে লিপ্ত রয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...