আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

নরসিংদী প্রতিনিধিঃ 

নরসিংদীকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘোষনা দেন প্রধানমন্ত্রী। এর মধ্যদিয়ে আজ নরসিংদীসহ দেশের ৭টি জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

এ উপলক্ষে জেলার ৬ উপজেলা নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরায় পৃথকভাবে গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং ৪র্থ ধাপে আরও ৪৫৯ জন গৃহহীন পরিবারকে দলিলসহ ঘর হস্তান্তর করা হয়।
এর মধ্যে রয়েছে সদর উপজেলায় ৪০টি, পলাশে ৯৫টি, শিবপুরে ৭৫টি, বেলাবতে ১৩৯টি, মনোহরদীতে ৩৫টি ও রায়পুরায় ৭৫টি ঘর।
এর আগে তিন ধাপে ৭০২ টি এবং আজ ৪র্থ ধাপে ৪৫৯ টিসহ মোট ১ হাজার ১৬১টি পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিসহ ঘর প্রদান করা হয়েছে। এর মধ্য দিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো নরসিংদীর ৬ উপজেলা।
নরসিংদী সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের মধ্যে এসব ঘরের দলিল হন্তান্তর করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী মোর্শেদ এর সভাপতিত্বে গৃহ হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম , সেক্টর কমান্ডারস ফোরাম ৭১ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মৌসুমী সরকার সাথী, জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলী, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, নরসিংদী জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক এ.এন.এম মিজানুর রহমান, নরসিংদী প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান কাউছার প্রমুখ।
গৃহ হস্তান্তর শেষে একটি র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি উপজেলা পরিষদ প্রঙ্গন থেকে শুরু করে শহরের বিভিন্ন গুরুত্বপর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...