আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নানা আয়োজনে ঠাকুরগাঁও মে দিবস উদযাপন

 

ঠাকুরগাঁও প্রতিনিধি:- শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালিত হয়েছে মহান মে দিবস।এরই অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে।

সোমবার (১লা মে) সকাল ১০ টায় জেলা স্কুল বড়মাঠে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে শ্রমিকদের বিভিন্ন সংগঠন “শ্রমিক বাংলাদেশ ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিবাদ্যকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করে।

র‍্যালীগুলো শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে এসে শেষ হয়।

এ ছাড়াও জেলার সদর উপজেলায় দর্জি শ্রমিক ইউনিয়ন রাজ- ৩৩০৩,হরিপুর উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়ন-৩২৪২,রাণীশংকৈল উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়ন-৩২৯০,পীরগন্জ উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়ন রাজ -৩৩০১, বালীয়াডাঙ্গী উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়ন-৩২৯১,হরিপুর উপজেলা রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন দিনাজ-৪২,পীরগন্জ উপজেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন দিনাজ-৬৮,পীরগন্জ উপজেলা চালকল শ্রমিক ইউনিয়ন দিনাজ-৫০,রাণীশংকৈল উপজেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন দিনাজ-৬৭ এর উদ্যোগে বণাঢ়্য র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়৷

এদিকে শ্রমিক নেতারা দৃঢ় কণ্ঠে বলেন, শ্রমিক- মালিকদের মধ্যে বৈষম্যের বিরুদ্ধে আমরা লড়াই করি। শ্রমিকদের অধিকার আদায়ে আমরা সর্বদাই সোচ্চার রয়েছি। শ্রমিকদের দাবীসসমূহ পূরণ না হলে আগামীতে কর্মবিরতি সহ কঠোর কর্মসূচি পালন করা হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...