আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নীলফামারীতে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ করায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

 

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় করার অপরাধে পরিবেশ অধিদপ্তরের অভিযান পরিচালনা করা হয়েছে।

৫ই মার্চ ২০২৩ রবিবার নীলফামারী জেলার সদর উপজেলার দারোয়ানী টেক্সটাইল বাজারে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় করার অপরাধে পরিবেশ অধিদপ্তরের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রেজোয়ান ইফতেকার, প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের নীলফামারী জেলার সহকারী পরিচালক কমল কুমার বর্মন। অভিযানে মেসার্স আবু হাসান ট্রেডার্স একটি দোকান হতে মোট ১২৩ (একশত তেইশ) কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এসময় নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের অপরাধে দোকান মালিক মোঃ আবু মোঃ আনিচুর শেখকে ৩,০০০/- (তিন হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

নীলফামারী জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণ জানান, অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় না করার জন্য দোকান মালিককে সতর্ক করা হয় ও সচেতনতার জন্য অন্যান্য দোকানদারসহ সকলের মাঝে লিফলেট বিতরণ করা হয়েছে। অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ হতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...