আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নীলফামারীতে নাসিবের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি :

নীলফামারীতে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নীলফামারী জেলার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও ‌র‌্যালী অনুষ্ঠিত হয়।

৮ই মার্চ বুধবার সকালে ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্য নিয়ে নীলফামারীতে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নীলফামারী জেলার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও ‌র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলিম এমপি। এসময় উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহিদ মাহমুদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিসুর রহমান, নীলফামারী মডেল কলেজে অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা, জেলা ব্রাকের সমন্বয়কারী মোঃ আখতারুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নীলফামারী জেলার সভাপতি আব্দুল মোমিন, নাসিবের পরিচালনা পর্ষদের পরিচালক সেলিনা চৌধুরী, কাজী সেবেকা হক বকুল, উম্মে কুলসুম সুন্দরী, দ্বীপ্তমান নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক বৈশাখী, গ্রামীণ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলাম রতন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ঘরে, মাঠ-প্রান্তে, ভিতরে-বাহিরে নারীর অধিকার বাস্তবায়ন করা এবং নারীদের সচেতন হতে হবে। প্রযুক্তি ব্যবহার করে নারী উদ্যোক্তা হতে হবে।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নীলফামারী জেলার সভাপতি আব্দুল মোমিন বলেন,
এই দিবসটি উদযাপনের পেছনে রয়েছে নারী শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রামের ইতিহাস। নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য উদযাপনের উদ্দেশ্যে নানা আয়োজনে বিশ্বব্যাপী পালিত হয় দিনটি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...