আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পরপাড়ে পাড়ি দিলেন মুজিব বাহিনীর নরসিংদী অঞ্চলের গ্রুপ কমান্ডার মনিরুজ্জামান ছুট্টু

 

নিজস্ব  প্রতিবেদক

১৯৭১’এ মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর নরসিংদী অঞ্চলের গ্রুপ কমান্ডার মনিরুজ্জামান ছুট্টু আর নেই। সবাইকে কাঁদিয়ে পরপাড়ে পাড়ি জমিয়েছেন তিনি। শুক্রবার(১৩ জানুয়ারি) রাত ২ টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত‍্যূবরণ করেন।

মরহুম মনিরুজ্জামান ছুট্টু বাড়ী নরসিংদী শহরের উত্তর সাটির পাড়া এলাকায়। মৃত‍্যূকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি ৩ ছেলে, এক মেয়ে ও এক স্ত্রী, আত্মীয়-স্বজনসহ অনেক গুণগাহী রেখে গেছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানায়, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে মনিরুজ্জামান ছুট্টু হৃদরোগে আক্রান্ত হয়ে বুকে ব‍্যাথা উঠলে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে যাওয়ার পর কতব‍্যরত চিকিৎসক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে তার অবস্থা বেগতিক ঢাকার হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে প্রেরণ করেন। পরে তাকে ঢাকা নেওয়ার পথে রাত ২টার দিকে তিনি মৃত‍্যূবরণ করেন।

এর আগে তিনি হৃদরোগে আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শে তার ওপেন হার্ড সার্জারি করানো হয়।।

বাদ মাগরিব দেশের এই বীর সন্তানকে শহরের রাঙ্গামাটিয়া ঈদগাঁ মাঠে জানাজার নামাজ শেষে রাঙ্গামাটিয়া কবরস্থানে দাফন করা হয়। এর আগে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

মনিরুজ্জামান ছুট্টু মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুজিব বাহিনীর নরসিংদী অঞ্চলের গ্রুপ কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তিনি মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডের সহকারি কমান্ডারের দায়িত্ব পালন করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...