আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পলাশে আগুনে মুদি ব্যবসায়ীর ১০ রুমপুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি
নরসিংদীর পলাশে আব্দুর রহমান নামে এক মুদি ব্যাবসয়ীর বাড়ির ১৩টি রুম ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে।

গতকাল রোববার (১৬ অক্টোবর) রাত ৮টার দিকে উপজেলার ডাংগা ইউনিয়নের কাজিরচর গ্রামের চরকা এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেন পলাশ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হাদিউল ইসলাম শুভ।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, রোববার রাত ৮টার দিকে কাজিরচর গ্রামের চরকা এলাকার ব্যবসায়ী আব্দুর রহমানের বাড়ির সাথেই পল্লীবিদ্যুতের একটি খুঁটির ট্রান্সফরমারে সর্ট সার্কিট দেখা দেয়। পরে ট্রান্সফরমার থেকে নিচে থাকা আব্দুর রহমানের তিনটিসহ ভাড়াটিয়াদের ১৩টি সেমি পাকা রুমে আগুন ছড়িয়ে পড়ে।

এসময় তাদের রুমে থাকা ১৩টি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়। পরে প্রাণের চরকা টেক্সটাইল মিলের ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়রা এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এসময়ের মধ্যে ১৩টি রুম আগুনে পুড়ে ছাই হয়ে যায়। পরে পলাশ ফায়ার সার্ভিসের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক ব্যবসয়ায়ী আব্দুর রহমানের বক্তব্য জানতে চাইলে তিনি বাকরুদ্ধ হয়ে যান। স্থানীয়রা ধারণা করছেন এই অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে খবর পেয়ে রাতেই ডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার আশ্বাস দেন। এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা জানান।

পলাশ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হাদিউল ইসলাম শুভ জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে আসার আগেই স্থানীয়দের সহায়তায় চরকা মিলের ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ অগ্নিকাণ্ডের ১৩টি সেমি পাকা রুম পুড়ে ছাই হয়ে যায়। এসময় ভাড়াটিয়ারা কর্মস্থলে থাকার কারণে তারা মৃত্যুর হাত থেকে বেঁচে যান।
বাড়ির মালিকের সদস্যরা এসময় বাসায় ছিলেন না।

তিনি আরও জানান, এই ১৩টি রুমের জন্য মাত্র ১টি বৈদ্যুতিক মিটার ছিল। প্রাথমিকভাবে ধারণা করছি বিদ্যুৎতের সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমান যানা যায়নি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...