আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনায় নতুন কমিটিতে অন্তভুক্তির দাবিতে বিএনপির পদ বঞ্চিতদের বিক্ষোভ

মোঃ কায়সার আহম্মেদ, পাবনা সংবাদদাতাঃ

পাবনা জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জুসহ বাদ পড়া ত্যাগী নেতাদের নবগঠিত পাবনা জেলা বিএনপির আহবায়ক কমিটিতে অন্তর্ভূক্তির দাবিতে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। শনিবার (২৭ আগস্ট) দুপুরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পাবনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা বিএনপির কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল পাবনা জেলা স্কুলের সামনে এসে জড় হয়। পরে সেখান থেকে শত শত নেতাকর্মীর অংশগ্রহণে মিছিলটি আব্দুল হামিদ সড়কসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, যাদেরকে নিয়ে বর্তমান কমিটি করা হয়েছে তাতে পাবনা জেলা বিএনপিকে ধ্বংসের মূখে ঠেলে দেয়া হয়েছে। কমিটিতে অন্তর্ভুক্তি হওয়া অধিকাংশ নেতাই আওয়ামী লীগের রাজনীতি ও তাদের সঙ্গে জড়িত। তারা এর আগে কখনও বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। মূলত এই কমিটির মাধ্যমে পাবনায় আওয়ামী লীগকেই শক্তিশালী করা হচ্ছে। তারা আরও অভিযোগ করেন, মোসাব্বির হোসেন সঞ্জু পাবনা জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা যুবদলের সাবেক সভাপতি, দুইবারের সাধারণ সম্পাদক, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সহ-সাংগঠনিক সম্পাদকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন ধরেই হামলা মামলার শিকার। তার মতো নেতাকে বাদ দেয়া হয়েছে। এছাড়াও এডভোকেট নাজমূল হাসান শাহীন, এম আরশেদ আলম, শহিদুর রহমান টুটুল বিশ্বাস, জহুরুল ইসলাম, কাউন্সিলর শহিদুল ইসলাম লালুর মত ত্যাগী নেতাদের বাদ দেয়া হয়েছে।
বক্তারা দলের কান্ডারি ও অভিভাবক তারেক রহমানের দৃষ্টি আকর্ষণ করে বলেন,আপনি নিজে অথবা বিশ্বস্ত ব্যক্তিদের মাধ্যমে খোঁজখবর নিয়ে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের অন্তর্ভুক্তির মাধ্যমে জেলা বিএনপিকে ধ্বংসের মূখ থেকে রক্ষা করুন।
বিক্ষোভ মিছিলে জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, জেলা বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক ও পাবনা বার সমিতির সাবেক সভাপতি এডভোকেট নাজমূল হাসান শাহীন,পৌর বিএনপির নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লালু, সাংগঠনিক সম্পাদক আরিফ খা,সাধারণ সম্পাদক আরিফ হোসেনসহ সহস্্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য : গত সোমবার (২২ আগস্ট) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পাঠানো এক বিজ্ঞপ্তিতে পাবনা জেলা বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর থেকেই জেলার ত্যাগী নেতাদের মধ্যে দলীয় ক্ষোভ শুরু হতে থাকে। যা আজ বিক্ষোভে পরিণত হয়েছে বলে নেতা কর্মীরা বলেন।
সংবাদদাতা

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...