আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাহাড়ে লংগদু জোনের চিকিৎসা সেবা

 

সাকিব আলম মামুন
লংগদু (রাঙামাটি) প্রতিনিধি-

রাঙামাটির লংগদু সেনা জোনের উদ্যোগে দূর্গম পাহাড়ে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়েছে।

বুধবার (৩১ মে) সকালে জোন অঞ্চলের ভুঁইয়াপাড়া এলাকায় এই মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়েছে।

দিনব্যাপী এই ক্যাম্পে ৩ শতাধিক চিকিৎসা বঞ্চিত, দুস্থ ও অসহায় পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে এ চিকিৎসা সেবা প্রদান ও ঔষুধ বিতরণ করা হয়। এসময় বিনামূল্যে ঔষধ বিতরণের পাশাপাশি ব্লাড প্রেসার এবং ডায়বেটিস্ পরীক্ষাও করা হয়।

লংগদুর জোন কমান্ডার লে. কর্ণেল হিমেল মিয়া (পিএসসি)’র দিকনির্দেশনায় ও রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার (আরএমও) ক্যাপ্টেন জোবায়ের আহমেদ সজল ও  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারহানা আক্তার এনির নেতৃত্বে এ মেডিক্যাল ক্যাম্প পরিচালিত হয়।

জোন অধিনায়ক লে. কর্নেল হিমেল মিয়া বলেন, পাহাড়ি জনগোষ্ঠীর নিরাপত্তা ও সুস্বাস্থ্য নিশ্চিত করতে লংগদু জোনের এ সকল কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। লংগদু উপজেলার জনসাধারণের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য লংগদু জোন সবসময় সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

তিনি আরও বলেন, খুব শীঘ্রই জোন কর্তৃক বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে পার্বত্য চট্টগ্রামের দূর্গম এলাকায় আরও বড় পরিসরে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...