আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১০ম মৃত্যু বার্ষিকী পালিত

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি:

কিশোরগঞ্জের ভৈরবে ভাষা সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি প্রয়াত আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের ১০ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কোরআন খতম, দোয়া মাহফিল, স্মৃতিচারণ ও পুষ্পমাল্য অর্পণসহ নানা আয়োজনে মধ্যদিয়ে এ নেতার মৃত্যুবার্ষিকী পালিত হয়।

আজ সোমবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন কোরআন খতম, জিল্লুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। বেলা ১২ টায় ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল মাঠে ভৈরব উপজেলা ও পৌর আওয়ামীলীগের আয়োজনে দোয়া ও তবারক বিতরণ করা হয় । এসময় প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ভৈরব পৌরসভা মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেণু, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ মাকসুদুল আলম, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন কাজল, প্রয়াত রাষ্ট্রপতির মোঃ জিল্লুর রহমানের এপিএস লুৎফর রহমান ফুলু, মোল্লা শাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামীলীগের সভাপতি এসএম বাকি বিল্লাহ, সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমূখ। এ ছাড়াও অঙ্গ-সংগঠনেরনেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমবার সকাল ১০টায় উপজেলা প্রাঙ্গণে প্রয়াত রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

উল্ল্যেখ্য, মোঃ জিল্লুর রহমান কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার ভৈরবপুর গ্রামে ১৯২৯ সালের মার্চ মাসে জন্মগ্রহণ করেন। তার বাবা মেহের আলী একজন আইনজীবি ছিলেন। বাবার চাকুরী সুবাদে তিনি ময়মনসিংহের মৃত্যুঞ্জয়ী বিদ্যানিকেতন থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। পরে ভৈরব কেবি পাইলট স্কুল থেকে মাধ্যমিক শিক্ষা শেষ করে পরবর্তীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি লাভ করেন। তিনি একাধারে ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৯৬ সালের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, সংসদ উপনেতাসহ বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর কিশোরগঞ্জ-৬, ভৈরব কুলিয়ারচর আসন থেকে ৬বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সর্বশেষ ২০০৯ সালে ১২ ফেব্রুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ১৯তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে শপথ গ্রহণ করে সুনামের সহিত দায়িত্ব পালন করেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...