আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বকেয়া বেতনের দাবিতে ইপিজেডে বিক্ষোভ, মারধরে শ্রমিক হাসপাতালে

 

জেলা প্রতিনিধি, নীলফামারী

নীলফামারীতে উত্তর ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। রোববার(১৩আগষ্ট) বিকেল ৪ টা থেকে ইপিজেডের টেক্সাস গার্মেন্টসের শ্রমিকেরা এ বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভে শ্রমিকেরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবি জানাচ্ছেন।

এদিকে বেতন চাইতে গিয়ে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নিরাপত্তা প্রহরীদের মারধরে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কারখানার শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, উত্তরা ইপিজেডের টেক্সাস গার্মেন্টসের শ্রমিকদের তিন মাসের বেতন বকেয়া আছে। এদিকে অন্যজনকে কোম্পানি লিজ দিয়ে ঢাকা চলে গেছেন কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ হোসেন ফারুক। এতে করে বেতন না পাওয়ার আশঙ্কায় বিকেল থেকে আন্দোলনে নেমেছেন তারা।

কারখানার শ্রমিক জহিরুল ইসলাম বলেন, তিনমাস ধরে আমরা বেতন পাই না। বেতন চাইতে গিয়ে আমাদের এক সহকর্মী মারধরে গুরুতর আহত হয়েছে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়াও অনেকে আহত হয়েছে। আমাদের বেতন না কোম্পানির মালিক তার কারখানা অন্যজনের কাছে লিজ দিয়েছেন। আমরা বেতন চাই। আমাদের কেনো এভাবে মারধর করা হলো।

টেক্সাস গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ হোসেন ফারুক বলেন, বকেয়া বেতনের দেওয়া নিয়ে এ সমস্যা হয়েছে। আমি দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছি।

এ বিষয়ে জানতে নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খান মোহাম্মদ শাহরিয়ারের মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি। ##

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...