আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ণাঢ্য আয়োজনে লংগদুতে কমিউনিটি পুলিশিং ডে পলিত

 

সাকিব আলম মামুন
লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটির লংগদুতে পুলিশ কর্তৃক ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ পালিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকালে থানা সংলগ্ন থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে উপজেলা পাবলিক লাইব্রেরীতে এসে শেষ হয়। পরে পাবলিক লাইব্রেরী সম্মেলন কক্ষে এ কমিউনিটি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে লংগদু থানা অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন এর সভাপতিত্বে ও লংগদু থানা (তদন্ত) ওসি সানজিদ আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং ডে-২০২২ কমিটির আহ্বায়ক আব্দুল বারেক সরকার।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী (ঝান্টু), মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা ও প্রবীণ সাংবাদিক মোঃ এখলাছ মিঞা খান, লংগদু সদর ইউপি চেয়ারম্যান বিক্রম চাকমা বলি, বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বাশার, কালাপাকুজ্জ্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক দেওয়ান, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম ও কমিউনিটি পুলিশিং ডে কমিটির যুগ্ম আহ্বায়ক আজগর আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা ফাতেমা জিন্নাহ প্রমুখ।

এসময় কমিউনিটি পুলিশং ও বিট পুলিশে শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত হন এস.আই আব্দুল খালেক, এ.এস.আই মিলন এবং মাইনীমূখ ইউনিয়নের সেরা দফাদার রমজান আলী।

সভায় বক্তারা বলেন, “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশ জনগণ তথা সকল শ্রেণি ও পেশার মানুষের সহযোগিতা নিয়ে পারস্পরিক আস্থা ও সহযোগিতার সম্পর্কের মাধ্যমে মাদক, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এবং সকল ধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছে। আপনাদের সহযোগিতায় আমরা নিরাপদ ও শান্তিপূর্ণ জনপদ বিনির্মাণ করতে চাই।

সভাপতির বক্তব্যে ওসি আরিফুল আমিন বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে উঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়।

সভায় সাংবাদিক, লংগদু থানার পুলিশ অফিসার ও সদস্যগণ, ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...