আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড লংগদু’র নেতৃত্বে মামুন-জাহাঙ্গীর

বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড লংগদু’র নেতৃত্বে মামুন-জাহাঙ্গীর

সাকিব আলম মামু
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

“তোমার দক্ষতায়, তোমার ক্যারিয়ার” স্লোগানকে সামনে রেখে ৩৫ তম বিসিএস ক্যাডার, বাংলাদেশের স্বনামধন্য লেখক ও মোটিভেশনাল স্পিকার গাজী মিজানুর রহমান এবং বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড এর পরিচালক, ৩৬ তম বিসিএস শিক্ষা ক্যাডার শাকিল আল-আমিন এর নেতৃত্বে প্রথম বারের মতো সমগ্র বাংলাদেশে হতে যাচ্ছে “বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড।”

সাম্প্রতিক “বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড” এর অধীনে বাংলাদেশের ৬৪ টি জেলা ও ৪৯৫ টি উপজেলা কমিটি প্রণয়ন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় রাঙামাটি জেলার অন্তর্ভুক্ত লংগদু উপজেলা কমিটি সম্প্রতি অনুমোদন পেয়েছে। উপজেলা কমিটিতে প্রধান দায়িত্ব পেয়েছেন কো-অর্ডিনেটর সাকিব আলম মামুন ও সহকারী কো-অর্ডিনেটর মো. জাহাঙ্গীর আলম।

জেলা কমিটি অনুমোদন এর অল্প সময়ের মধ্যেই লংগদু উপজেলার ৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করতে সফল হয়েছেন জেলা কমিটির কো- অর্ডিনেটর মোঃ সাখাওয়াত হোসেন ও সহকারী কো- অর্ডিনেটর আইনুল হক।

উপজেলা কমিটিতে অন্যান্য দায়িত্ব প্রাপ্তরা হলেন- উপজেলা কলেজ টিম ম্যানেজার আব্দুর রহমান রুবেল, মাদ্রাসা টিম ম্যানেজার নাজিম উদ্দিন, জাতীয় বিশ্ববিদ্যালয় টিম ম্যানেজার রিয়াজ মোরশেদ, স্কুল টিম ম্যানেজার আমিনুল ইসলাম সজীব ও পলি-টেকনিক্যাল টিম ম্যানেজার শাহীন আলম।

লংগদু উপজেলা কো-অর্ডিনেটর দায়িত্ব প্রাপ্ত সাকিব আলম মামুন জানান, উপজেলার সকল প্রকার শিক্ষা কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে অতি অল্প সময়ের মধ্যে উপজেলার বিভিন্ন কলেজ, মাদ্রাসার কমিটি গঠন করা হবে এবং সেই সাথে প্রতিষ্ঠানে শিক্ষামূলক ক্যাম্পেইন কার্যক্রম শুরু করা হবে।

অন্যদিকে “বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড” এ অংশগ্রহন করে শিক্ষার্থীরা তাদের নিজেদের দক্ষতা ও প্রতিভা প্রকাশ করতে পারবে। তিনটি ক্যাটাগরিতে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণ করবে স্কুল পর্যায়ে ৯ম-১০ম শ্রেনি, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা প্রকাশ করার পাশাপাশি পাবে বিভিন্ন ধরনের পুরুস্কার ও বিভিন্ন চাকরির সুযোগ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...