আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিকল কিডনী নিয়ে বাঁচতে চায় দরিদ্র ফারুক

ছেলের দুটি কিডনি বিকল,
সাহায্যের আর্জি পরিবারের

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

অভাবের সংসারে ছেলের চিকিৎসা করাতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন ওমর ফারুক এর পরিবার।

রাঙামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া গ্রাম। সেই গ্রামের বাসিন্দা মোঃ ওমর ফারুক (২৬)। একটি সাধারণ বাড়িতে বসবাস ফারুক ও তার পরিবারের। পেশায় অটোরিক্সা চালক। আর পাঁচটা যুবকের মত ফারুকও তার গ্রামে অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতো। কিন্তু হঠাৎ একটা অসুখ কেড়ে নিল তার রুজি রোজগার। এখন ফারুক এর দুটি কিডনি বিকল হওয়ায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন তিনি।

বছর ছাব্বিশের যুবক ওমর ফারুক বছর তিনেক আগে বিয়ে করে এখন প্রায় দেড় বছর বসয়ী শিশু সন্তান নিয়ে পরিবার ও সংসারের হাল ধরতে হয় তাকে। সেইভাবে আর্থিক সামর্থ্য না থাকায় উচ্চ মাধ্যমিকের পর আর পড়া হয়নি তার। পারিবারিক আর্থিক অনটন তাকে পড়াশোনা করার সুযোগ দেয়নি, তাই অটোরিক্সা চালিয়েই দিব্যি চলছিলো তার পারিবারিক ও সাংসারিক জীবন। হঠাৎ একদিন অসুস্থ হয়ে পড়ে ফারুক। বন্ধ হয়ে যায় তার অটো চালানো। শুরু হয় ফারুক এর চিকিৎসা। চিকিৎসা করাতে গিয়ে জানা যায় দুটি কিডনি প্রায় নষ্টের মুখে।

সারাদিন বিছানায় শুয়ে কষ্ট যন্ত্রণায় কাতর হয়ে দিন কাটাচ্ছে ফারুক। অভাবের সংসারে ছেলের চিকিৎসা করাতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছেন ফারুক এর পরিবার। আপাতত হাসপাতালে ডায়ালিসিস চলছে; কিন্তু দিন দিন যেন শরীরের অবনতি ঘটছে তার। চিকিৎসা যাতে ভালোভাবে করানো যায় সেই কারণে এলাকার যুবকেরা নিজ উদ্যোগে বিভিন্ন ভাবে অর্থ সংগ্রহের চেষ্টা করছে। কিন্তু সেই টাকা যথেষ্ট পরিমাণ নয়।

ফারুক এর কিডনি পরিবর্তনের জন্য খরচ প্রচুর তাই কিডনি পরিবর্তন খরচের টাকা জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে পরিবারকে। ডাক্তার জানিয়েছে প্রায় ৪০ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা তাদের পক্ষে জোগাড় করা কার্যত অসম্ভব।

ফারুক এর পরিবার এবং এলাকার লোকজন চাইছেন একটু সরকারি সাহায্য। প্রশাসন যদি কিছু সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে হয়তো বেঁচে যাবে ওমর ফারুক এর জীবন। সমাজের সকল স্তরের মানুষের কাছে সাহায্যের আর্জি জানাচ্ছেন তার পরিবারের লোকজন থেকে গ্ৰামবাসী।

ওমর ফারুকের চিকিৎসা তহবিলে সাহায্য পাঠাতে যোগাযোগ করুন মেসার্স খন্দকার টেলিকম এন্ড ডেইরি, সোনালী ব্যাংক, লংগদু শাখার হিসাব নং ৫৪১৩০০২০০০৮৩৯, আল আমিন ইমরান, ইসলামী ব্যাংক হিসাব নং ২০৫০৭৭৭০২০৫৪০২৪০৫, আমিনুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংক হিসাব নং ৭০১৭৩২৫৩০৫৩৯৩

এছাড়াও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাহায্য পাঠাতে- নগদ ০১৮৬৬৮৬৬৬৬৬ (পার্সোনাল), রকেট ০১৮২৩৩৭৮৯৪০১ (পার্সোনাল), বিকাশ ০১৮৩৯৬৪৭৪৩৪ (এজেন্ট), ০১৫৬৮৩০৩০৬০ (পার্সোনাল)।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...