আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজিবি’র অভিযানে লংগদুতে কাঠ জব্দ

সাকিব আলম মামুন
লংগদু, (রাঙামাটি) প্রতিনিধিঃ

রাঙামাটির লংগদু উপজেলার রাজনগর বিজিবি (৩৭ ব্যাটালিয়ন) জোন এর সদস্যদের দিনভর অভিযানে বিপুল পরিমান বিভিন্ন প্রকার মূল্যবান জাতীয় গোল কাঠ জব্দ করা হয়েছে।

রাজনগর জোন সূত্র জানায়, শুক্রবার (২৬ আগস্ট) রাজনগর বিজিবি জোন এর ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার ও সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান (বিজিবি এম এস) এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ভাসান্যদম ইউনিয়নের পশ্চিম চাইল্যাতলী থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬২.৬৪ ঘনফুট সেগুন ও গামারী কাঠ, বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া চৌরাস্তা এলাকায় নদীর পানি থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬৩ ঘনফুট সেগুন, গোদা ও গামারী কাঠ, গুলশাখালী ইউনিয়নের চৌমুহনী তিন রাস্তার মোড়ে পরিত্যাক্ত অবস্থায় ৩২০.৮৮ ঘনফুট সেগুন কাঠ জব্দ করা হয়। এসব জব্দকৃত কাঠের দাবীদার না থাকায় কাউকে আটক করা যায়নি।

সর্বমোট জব্দকৃত কাঠের পরিমান ৪৪৬.৫২ ঘনফুট। যার বর্তমান বাজার আনুমানিক মূল্য ৬ লক্ষ ৭৪ হাজার ৭ শত টাকা। 

রাজনগর বিজিবি জোনের সহকারী পরিচালক হাফিজুর রহমান বলেন, বিভিন্ন এলাকায় অভিযানে জব্দকৃত কাঠগুলি বগাচতর রাঙ্গীপাড়া বনবিভাগের কর্মকর্তাদের নিকট হস্থান্তর করা হয়। সরকারী রিজার্ভের বনাঞ্চল থেকে অবৈধ উপায়ে কাঠ পাচার করে নিজেদের ব্যবসা চলমান রেখেছে কিছু অসাধু ব্যক্তিরা। এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। দেশ রক্ষায় বিজিবি সর্বদা প্রস্তুত আছে। আমরা আমাদের এ সকল অভিযান সর্বদা অব্যাহত থাকবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...