আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদ্যালয়ের সৌরবিদ্যুৎ সভাপতির বাড়িতে স্থাপনের অভিযোগ

 

বেলাব(নরসিংদী) প্রতিনিধি–

বেলাব উপজেলার ভাবলা উচ্চ বিদ্যালয়ের নামে আসা একটি সৌরবিদ্যৎু বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ বাদল আফ্রাদের বাড়িতে স্থাপনের অভিযোগ উঠেছে।
এ অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা যায়,২০১৭ সালের আগষ্ট মাসে টিআর,কাবিটা প্রকল্প থেকে একটি সৌরবিদ্যুৎ বরাদ্ধ পায় ভাবলা উচ্চ বিদ্যালয়। কিন্তু সেই সৌরবিদ্যুৎটি বিদ্যালয়ের স্থাপন না করে স্থাপন করা হয় সভাপতির বাড়িতে। তারপর থেকে দীর্ঘ ৫ বছর ধরে সভাপতি বাদল আফ্রাদের বাড়িতেই আলো দিচ্ছে সৌর বিদ্য্যুটি।

ভাবলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাপ আফ্রাদ বলেন,বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ বাদল আফ্রাদ সৌর বিদ্যুৎটি সম্পূর্ণ বে-আইনী ভাবে সভাপতির বাড়িতে স্থাপন করে। একারনে বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত বাদল আফ্রাদের সাথে যোগাযোগ করা হলে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন,আমার বাড়িতে আমার টাকায় কেনা সৌরবিদ্যুৎ স্থাপন করেছি। বিদ্যালয়ের সৌরবিদ্যুৎ আমার বাড়িতে স্থাপন করার প্রশ্নই আসেনা।

্উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছাঃ নায়েমা তাব্বাচ্ছুম শাহ বলেন,খবরটি আমিও শুনেছি। শিক্ষা প্রতিষ্ঠানের সোলার প্যানেল শিক্ষা প্রতিষ্ঠানেই থাকতেই হবে। অন্য কোথাও এটা থাকার সুযোগ নেই। আমি ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা জান্নাত তাহেরা বলেন,এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে বলেছি উনি যেন সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...