আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশিষ্ট সাংবাদিক মোস্তাফিজ আমিনের আজ জন্মদিন

 

মোঃ দিদার হোসেন পিন্টু ঃ

সততা ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার এক দীর্ঘ পথের নাম মোস্তাফিজ আমিন । তিনি সাংবাদিকতার মহীরুহ। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের খাঁটি ‘সতর্ক প্রহরী’। তিনি অন্যের দ্বারা প্রভাবিত বা আবেগ দ্বারা তাড়িত হন না। ‘সত্যনিষ্ঠ’ সাংবাদিক বলতে যা বুঝায়, তাই তিনি। ঘটনার ভেতরের ঘটনা বের করে আনতে পারেন। অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মোস্তাফিজ আমিনের জুড়ি নেই। কোনো প্রতিবেদন নিয়ে বিতর্ক হয়নি আজও, তিনি সুনাম বজায় রেখে সাংবাদিকতা করেছেন।
বিশিষ্ট এই সাংবাদিক, গণমাধ্যম সংগঠক
মোস্তাফিজ আমিনের ৫৫ তম জন্মদিন আজ।
তাঁর জন্মদিনে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা জানানো হয়েছে।

মোস্তোফিজ আমিন ১৯৬৮ সালের এই দিনে কিশোরগন্জ জেলার, ভৈরব উপজেলার কমলপুর গাছতলা গ্রামে একসম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতাঃ(মৃত)ফায়েজ উদ্দিন আহমেদ
মাতাঃহাসিনা ফায়েজ।

ভৈরব থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক গৃহকোণ পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি একাধিক জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও লিটন ম্যাগাজিনে অসংখ্য গল্প, ছড়া, কবিতা প্রকাশিত হয়েছে।

মোস্তাফিজ আমিন সম্পাদিত সাপ্তাহিক নিরপেক্ষ অরুণিমা একসময় নরসিংদী কিশোরগঞ্জ ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।সাপ্তাহিক নিরপেক্ষ অরণিমা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করা অনেক সাংবাদিক এখন জাতীয় পর্যায়ে সাংবাদিকতা করছেন।

ভৈরব টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও
ভৈরব প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক
মোস্তাফিজ আমিন
বর্তমানে তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক দেশ রূপান্তর ও এনটিভির স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...