আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া প্রয়ান

 

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ দীর্ঘ ১১ মাস ১৪দিন জ্ঞানহীন(কোমায়) থাকার পর গত শনিবার ,২৫ এপ্রিল’২৩ ভোর ৪টায় বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া(৭৬) নিউইয়র্ক সিটির ফ্লাশিং হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। প্রসংগত উল্লেখ্য, ভোলা জেলার কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন গত বছর ১১ মে’২২ সকাল সাড়ে ১১টায় জামাইকার হিলসাইড এভিনিউ দিয়ে পথ চলার সময় একজন দুস্কৃতিকারীর ধাক্কায় গুরুতরভাবে আহত হয়ে দীর্ঘদিন জ্ঞানহীন অবস্হায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকদের শত প্রচেষ্টা সত্বেও তাঁর জ্ঞান ফিরে আসেনি এবং আজ তিনি না ফেরার দেশে চলে গেছেন। আসুন, আমরা সকলে মিলে এই মহান দেশ প্রেমিক ব্যক্তিটির জন্য জন্য মহান রাব্বুল আলামিনের কাছে তাঁর আত্মার মাগফেরাত কামনা করি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের জন্য দোয়া প্রার্থনা করি। বীর মুক্তিযোদধা ও লেখক মকবুল তালুকদার বাপসনিউজকে এসংবাদ জানিয়েছন ।

বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া যুক্তরাষ্ট্রে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগণের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’৭১’ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন।তিনি পচাওর পরবর্তীতে খুনী জিয়া কর্তৃক সেনাবাহিনীর মুক্তিযোদ্ধা কর্মকর্তা নিধন পরিকল্পনার আওতায় দন্ডপ্রাপ্ত হন এবং সৌভাগ্য ক্রমে বেঁচে যাওয়ার পর খুনী জিয়ার ফাঁসি দাবী করে বাংলাদেশে তাঁর নেতৃত্বে সেনাবাহিনীর দন্ডপ্রাপ্ত ও ক্ষতিগ্রস্ত সদস্যদের পরিবার পরিজনদেরকে নিয়ে আন্দোলন গড়ে তোলেন; যা কিনা আজও চলমান। বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়াএকজন অত্যন্ত বিনয়ী, হাসি খুশী এবং সাদা মনের মানুষ ছিলেন।

মরহুমের নামাজে জানাযা ২৫ এপ্রিল’ ২৩ বাদ মাগরেব জামাইকা মুসলিম সেন্টার, ১৬৮ হিলসাইড মসজিদে অনুষ্ঠিত হয় এবং জানাজা শেষে তাঁর কফিন বাংলাদেশের জাতীয় পতাকায় আচ্ছাদিত করে নিউইয়র্কে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগন মরহুম রুহুল আমিনকে সর্বশেষ স্যালুট জানান ।এ সময় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিনিধিত্ব করবেন নিউইয়র্কস্হ ডেপুটি কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান।

বীরমুক্তিযোদ্ধা মরহুম রুহুল আমিন ভূইয়ার নামাজে জানাযা ও স্যালুট প্রদান অনুষ্ঠানে নিউইয়র্কে বসবাস রত মুক্তিযোদ্ধা এবং সুভানুধ্যায়ী সুহৃদ বৃন্দ উপস্হিত ছিলেন ।

সংগঠনের পক্ষ থেকে সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ
ও সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ফারুক হোসাইনসহ প্রবাসী বিভিন্ন সংগঠন রুহুল আমীন ভুইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছন ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...