আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

 

বেলাব(নরসিংদী) প্রতিনিধিঃ“ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে ” এই প্রতিপাদ্য সামনে রেখে বেলাবতে জাতীয় ভোটার দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার বেলাব বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা জান্নাত তাহেরার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ আদিল, উপজেলা একাডেমি সুপারভাইজার শ্রী ভূপতিরঞ্জন সূত্রধর’সহ প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ,বিভিন্ন পেশাজীবি, সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন। আলোচনা পরবর্তী নতুন ভোটার হওয়ার আগ্রহীদের নির্বাচন অফিসে সেবা প্রদান করা হয়।

এসময় বক্তরা তাদের বক্তবে বলেন, আঠার বছর হলেই প্রতিটি নাগরিকের জন্য ভোটার হওয়া ও ভোটাধিকার প্রয়োগ করা সাংবিধানিক অধিকার। ভোটারদের হাতে স্মার্ট কার্ড তুলে দেয়া বর্তমান সরকারের উন্নয়নের অন্যতম একটি অংশ। ভোটার হতে এসে নাগরিকরা যাতে কোন প্রকার হয়রানি ও বিড়ম্বনার স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সারা দেশে রোহিঙ্গা জনগোষ্ঠী ভোটার হওয়ার বিষয়ে যে আলোচনা সমালোচনা হচ্ছে সেই ব্যাপারে যাচাই-বাছাইয়ের সময় সজাগ দূষ্টি রাখতে হবে। সবাইকে নাগরিকদের সাথে দায়িত্বশীল আচরণ করতে হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...