আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে ভাবের কর্মশালা

 

নিজস্ব প্রতিবেদক

নানা কারনে বিদ্যালয়গুলো থেকে অধ্যায়নরত শিক্ষার্থীদের ঝরে পড়া,বাল্যবিবাহ ও শিশু শ্রম রোধ করার উদ্দেশ্যে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষক শিক্ষার্থী ও সাধারণ মানুষদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে বেলাব উপজেলার চরআমলার মাধ্যমিক বিদ্যালয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা ভাব বাংলাদেশের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

চরআমলাব মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের মাসুদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মতিউর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার ভূপতি ভুষণ,বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল, হাড়িসাঙ্গান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিদ আফ্রাদ , ধুকুন্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনির,চরআমলাব মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী সাফিউদ্দীন মাষ্টার,বেলাবো প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল জলিল,সাংবাদিক আমজাদ হোসেন প্রমূখ।

কর্মশালায় ধুকুন্দি উচ্চ বিদ্যালয়,বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়,হাড়িসাঙ্গান উচ্চ বিদ্যালয় ও চরআমলাব মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

সকাল থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালা পরিচালনা করেন ভাব বাংলাদেশের
প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান ও আবুল কালাম মাহমুদ আজাদ।

এ সময় কর্মশালায় অংশগ্রহনকারী শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে চারটি গ্রুপ করে ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করার জন্য সমস্যা সমাধান বের করে আনা হয়।

উল্লেখ্য যে, বেসরকারী সংস্থা ভাব বাংলাদেশ মালারা ফাউন্ডেশনের আর্থিক সহযোগীতায় দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় বেলাব উপজেলার চরআমলাব মাধ্যমিক বিদ্যালয়ের ৩০ জন দরিদ্র শিক্ষার্থীদের উপকরণ ও আর্থিক সহযোগীতা করে আসছে।

সংগঠনটির প্রোগ্রাম ম্যানেজার আবুল কালাম মোহাম্মদ আজাদ ও মোঃ আরিফুর রহমান জানান,ভাব বাংলাদেশ বাল্যবিবাহ প্রতিরোধ,শিশুশ্রম,প্রতিবন্ধিতা,ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করা,দরিদ্র শিক্ষার্থীদের সহযোগীতা,জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...