আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষক লাঞ্চিত,ক্লাস-পরিক্ষা বর্জন

নিজস্ব প্রতিবেদক-

নরসিংদীর বেলাব উপজেলার রাজার বাগ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে
রাজার বাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালম এবং রাজার বাগ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মোঃ শাহিন সরদার ধর্মীয় শিক্ষক মোঃ সফিউল্লাহ কে জনসম্মুখে লাঞ্চিত ও অপদস্ত করার অভিযোগ  উঠেছে সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে।

অপর দিকে নির্বাচনী পরিক্ষা বর্জন করে আবুল কালাম আজাদ চেয়ারম্যানের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

জানা যায়,গত ৩০ অক্টোবর রাজার বাগ বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে আনোয়ার সাদাত প্যানেল থেকে ৪ জন এবং কালাম চেয়ারম্যান প্যানেল থেকে ১ জন অভিভাবক সদস্য নির্বাচিত হয়। তার পর গত ২ নভেম্বর উপজেলা হল রুমে সভাপতি নির্বাচনে আনোয়ার সাদাত ৮ ভোট এবং আবুল কালাম আজাদ পায় মাত্র ২ ভোট। উক্ত নির্বাচনকে কেন্দ্র করে আবুল কালাম আজাদ বেপরোয়া হয়ে উঠে যার ফলে নির্বাচনে জেরে রাগের বর্ষবতী হয়ে শিক্ষকদের অপমান অপদস্থ করেন।

রাজারবাগ মোড়ে শাহিন মাষ্টারের কম্পিউটারের দোকান বন্ধ করে দেয়।শিক্ষকদের অপমান আর অবদস্থের কারনে সাধারন শিক্ষার্থী বিচারের দাবীতে রাস্তায় মানববন্ধন করেন।

রাজারবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম খান বলেন,নির্বাচনে পরাজিত হয়ে কালাম আজাদ আমাকে গালাগাল সহ মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় থানায় আমি সাধারণ ডায়রি করেছি।

রাজারবাগ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এ্যাসেনটেন্ট প্রধান শিক্ষক শাহিনুর আক্তার বলেন,আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে কালাম চেয়ারম্যান পরাজিত হয়। এরপর থেকে তার ধারনা আমরা বিজয়ী প্রাার্থীর পক্ষে কাজ করেছি। একারনে কালাম চেয়ারম্যান ও তার সমর্থকরা আমার বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীন সরদার ও শফিউল্লাহকে অপমান অপদস্থ করে। যেকোন সময় তারা বিদ্যালয়ে পরিবেশ অশান্ত করতে পারে। একারনে আজকের এসএসসি নির্বাচনি বাংলা পরীক্ষা স্থগীত করেছি।

অভিযুক্ত কালাম আজাদ বলেন,তারা যা করছে সব সাজানো নাটক। আমাকে সামাজিক ভাবে হেয় করার জন্য তারা মিথ্যা নাটক সাজিয়েছে।

বেলাব থানার ওসি তানভীর আহমেদ বলেন,এ বিষয়ে একজন শিক্ষক থানায় সাধারণ ডায়রি করেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...