আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাঙ্গা রাস্তায় দূর্ভোগ মানুষের

সেবিকা আক্তার

বেলাব উপজেলার পাটুলি ইউনিয়নের পোড়াদিয়া বাজার থেকে উত্তরমুখী রাস্তা দীর্ঘদিনেও সংস্কার না করায় ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মানুষ।

সাধারণ মানুষদের পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ও বিভিন্ন যানবাহন চালক।

 

রাস্তাটিতে বড় বড় গর্ত এবং চারপাশ এত খারাপ অবস্থা যে চলাচল করা দুরহ হয়ে পড়েছে।

স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তার তিনচর্তুতাংশ জায়গা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার কারণে সবাই ভোগান্তিতে পড়েছে।

 

পোড়াদিয়া ব্রিজ সংলঘ্ন উত্তর পার্শ্ব হতে বেলাব থানার শেষ সিমানা পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বেশির ভাগ রাস্তা ভেংগে চৌচির হয়ে গেছে, পানি জমে, বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

 

অটো রিক্সা চালক কাবিল মিয়া জানান এ রাস্তাটি যেন করোর চোখে পড়ে না দেখার মত কেউ নাই। প্রতিদিন এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করে জীবনের ঝুকি নিয়ে। রাতের অন্ধকারে চলাচল করতে গিয়ে এলাকার লোকজন দুর্ঘটনার কবলে পরে। আমি গরিব মানুষ অটো রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করি, কিন্তু এই রাস্তার জন্য আমার দুই অটো রিক্সা নষ্ট হয়ে গেছে,, এটা তিন নাম্বার কিনেছি এখন এটাও নষ্ট হবার পথে,, যেখানে মানুষ পায়ে হেটে চলাচল করতে পারেনা সেখানে গাড়ি চালাব কি করে।

এলাকার পথচারী জনগণ জানান,, যানবাহন সময় মত না পাওয়ার কারনে কাজে যায়তে দেরি হচ্ছে,, এবং দিগুন ভাড়া গুনতে হচ্ছে,, এদিকে সবচেয়ে বেশি দুর্ভোগে শিক্ষার্থীরা সময় মত প্রতিষ্টানে যেত পারছেনা।

ওই রাস্তায় চলাচল কারি শিক্ষার্থী কবিতা,,, জিসা,, মুন্না মিয়া সহ আরও অনেকে জানান, রাস্তাটির বেশিরভাগ স্থানই ভেংগে গেছে যার কারণে স্কুলে যেতে আমাদের খবই কষ্ট হয়। আমরা চাই রাস্থাটি দ্রুত মেরামত করে দেয়া হোক।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...