আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ইউনিয়ন যুবদলের চার নেতার পদত্যাগ

 

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি :

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের কমিটির সাধারণ সম্পাদকসহ ৪জন নেতা দল থেকে পদত্যাগ করছে। ওই কমিটি গঠনের সময় দূর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ এনে তারা লিখিতভাবে পদত্যাগ করেন। আজ ৩এপ্রিল সোমবার, ভৈরব উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান ও জাতীয়তাবাদী যুবদল ভৈরব উপজেলা শাখার সদস্য সচিব আলহাজ্ব আল মামুনে কাছে পদত্যাগ পত্রটি জমা দেয়া হয়েছে। এনিয়ে বিএনপি ও স্থানীয় লোকজনের মধ্যে আলোচনা সমালোচনার ঝড় বইছে।
শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক কাউসার আহমেদ, সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মিয়া ও সহ-সভাপতি রুহুল আমিন পদত্যাগে বিষয়টি উপজেলা যুবদলের সদস্য সচিব আলহাজ্ব আল মামুন সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

ষড়যন্ত্রমূলকভাবে সংগঠনের স্বাভাবিক নিয়ম ভঙ্গকরে অসৎ উদ্দেশ্য এবং সংগঠনের গতিশীলতা রক্ষা করার পায়তারার অংশ হিসেবে সভাপতি প্রার্থীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন ও সাধারণ সম্পাদক প্রার্থীকে সভাপতি পদে নির্বাচন করে কমিটি গঠন করায় ওই কমিটির ৪জন সদস্য পদত্যাগ করতে বাধ্য হয় বলে পদত্যাগ পত্রে এমন অভিযোগ আনা হয়।

এ বিষয়ে শিমুলকান্দি ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদক কাউসার আহমেদ বলেন, আমি সভাপতি প্রার্থী ছিলাম। আমার কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলনা। গত তিনমাস আগে কিন্তু যুবদলের আহবায়ক দেলোয়ার হোসেন সুজন উদ্দেশ্য প্রণোদিতভাবে সাধারণ সম্পাদক প্রার্থী হুমায়ুনকে সভাপতি করেন এবং আমাকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করে। আমার রাজনীতি ও স্থানীয় অবস্থানের প্রেক্ষিতে সাধারণ সম্পাদক পদ মেনে নেয়া আমার জন্য লজ্জাজনক। শুধু আমি নয় ৫জনকে নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন বিষয়টি আমরা ৪জনই মেনে নিতে পারিনি। ৫সদস্য বিশিষ্ট স্বেচ্ছাচারী কমিটির ৫জনের মধ্যে আমরস ৪জনই পদত্যাগ করেছি এবং এ পদত্যাগ পত্রটি উপজেলা যুবদল আহবায়কের নিকট জমা দিয়েছি।

এবিষয়ে জাতীয়তাবাদী যুবদল ভৈরব উপজেলা শাখার আহবায়ক দেলোয়ার হোসেন সুজন জনান, ভৈরবের সর্বোচ্চ নেতৃবৃন্দের সমন্বয়ে শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন করার পর নেতৃবৃন্দ তাদের ফুল দিয়ে বরণ করেছে তখনও তাদের কোন অভিযোগ ছিল না। আমি শিমুলকান্দি ইউনিয়ন যুবদলের পদত্যাগের কোন লিখিত অভিযোগ হাতে পায়নি। তবে যারা পদত্যাগ করেছে তারা আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের জন্য পদত্যাগ করেছে। বরং তারা চরম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দলকে হেয়প্রতিপন্ন করার জন্য কিছু লোক তাদেরকে পদত্যাগ করিয়েছে।

ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, ভৈরব উপজেলা যুবদল শাখার নেতৃবৃন্দ কমিটি গঠন করেছে। আমি কমিটি গঠনের দিন ঢাকায় ছিলাম। আমি পদত্যাদের বিষয়টি শুনেছি। এখনো আমি নিশ্চিত নয় তারা পদত্যাগ করছে কিনা।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...