আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ওএমএসের চাল বিক্রি কার্যক্রম উদ্বোধন

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি:

সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় নিম্ন আয়ের মানুষের জন্য সরকার ওএমএসের আওতায় ৩০টাকা কেজি দরে চাল খোলাবাজারে বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। ভৈরবে প্রতিদিন ১৬’শ পরিবারকে ৫ কেজি করে ৩০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। এই কার্যক্রম ৩ মাস চলবে।এছাড়া টিসিবির কার্ডধারীদেরও দেওয়া হবে ওএমএস চাল।

আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টায় ভৈরব উপজেলার কমলপুর ৪নং ওয়ার্ড ও ভৈরবপুর উত্তরপাড়া ৮নং ওয়ার্ডে ওএমএস চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ মো:জাহাঙ্গীর আলম, ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শাহ আলম মোল্লা উপস্থিত ছিলেন।
ভৈরবে প্রতিদিন ১৬’শ পরিবারকে ৫ কেজি করে ৩০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। ৪টি ডিলারের মাধ্যমে ভৈরব পৌরসভায় সরকারি বন্ধের দিন ব্যাতিত প্রতিদিন সকাল (৯টা থেকে ৫ টা পর্যন্ত) মাথাপিছু প্রতি পরিবার ৫ কেজি ওএমএস এর চাল ৩০টাকা কেজি দরে খোলাবাজারে বিক্রি করা হবে বলে খাদ্য অফিস সূত্র জানায়।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, সরকার অসহায় হতদরিদ্র মানুষের জন্য ভর্তুকি দিয়ে ওএমএসের চাল খোলাবাজারে বিক্রি করছেন, যাতে নিম্ন আয়ের মানুষেরা খাদ্য সংকটে না পড়ে। তিনি আরো বলেন খাদ্যবান্ধব কর্মসূচিতে উপজেলার ৪জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ১৬’শ পরিবারকে ৫ কেজি করে ৩০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। এ কার্যক্রম সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বরে ৩ মাস পরিচালিত হবে বলে জানান তিনি।
তিনি আরো জানান তাই চাল বিতরণ এ কেউ যদি অনিয়ম করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...