আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেষ্টার যন্ত্র বিতরণ

 

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি :

কিশোরগঞ্জের ভৈরবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সরকারী ভর্তুকি মূল্যে  পাঁচ কৃষকের হাতে পাচঁ’টি কম্বাইন্ড হারভেস্টারমেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে  উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে এসব কম্বাইন্ড হারভেষ্টার বিতরনের আনষ্ঠানিক উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।

ভর্তুকি মূল্যে মেশিন পাওয়া ওই পাঁচ কৃষক হলেন, উপজেলার গজারিয়া ইউনিয়নের এরশাদ মিয়া,ইয়াকুব আলী,রুমান, মোঃ আলম মিয়া ও শ্রীনগর ইউনিয়নের তৌহিদ মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা আকলিমা বেগম ও মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম উপজেলা কৃষি ও উদ্ভবিদ সংরক্ষণ ও সম্প্রসারণ অফিসার মোঃ মিজানুর রহমান প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,  সরকারী ৭০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন দেওয়া হয়েছে। এ কম্বাইন্ড হারভেষ্টার মেশিনের মাধ্যমে অল্প সময়ে অল্প খরচে ঘন্টায় ১ বিঘা জমির ধান,কাটাই মাড়াই করতে পারবে এবং অতিরিক্ত ফসল ঘরে তুলতে পারবে, এতে শ্রমিক সংকট দূর হবে।

কম্বাইন্ড হারভেস্টার মেশিন পাঁচটির মূল্য ২ কোটি টাকা। সরকারের পরিচালন বাজেটে কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচির আওতায় মেশিন পাঁচটি ৭০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে বিতরণ করা হয়েছে।

 

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...