আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে শিশুদের বিনামূল্যে সুন্নতে খাৎনা ঔষধ ও কাপড় বিতরণ

ইমন মাহমুদ লিটন
ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ভৈরবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে ভৈরবে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ২৩ জন এতিম ও গরীব শিশুদের সুন্নতে খাৎনা করানোসহ ঔষধ ও লুঙ্গি গামছা বিতরন করা হয়ছে।

উপজেলা স্বাস্হ্য বিভাগের আয়োজনে সপ্তাহ ব্যাপী স্বাস্থ্য সেবার অংশ হিসাবে সকাল থেকে দিন ব্যাপী ২৫ জন এতিম ও গরীব শিশুদের কে বিনামূল্য সুন্নতে খাৎনা করার পর প্রত্যেককে ঔষধ, নতুন লুঙ্গি ও গামছা বিতরন করা হয় ।

সুন্নতে খাৎনায় উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে অংশ নেন সাজার্রী কনসালট্যাট ডাঃ তাপস কুমার দাস, মেডিক্যাল অফিসার ডাঃ নাজমুল হাসান, ডাঃ আদনান আহসান (তন্ময়) ডাঃ সোহাগ মিয়া ও ডাঃ সোহরাব হাসান সৌরভ প্রমূখ।

এছাড়াও ৭টি ইউনিয়ন ও পৌরসভার সবকটি ওয়ার্ডের বাড়ি বাড়ি করোনার টিকা প্রদান করা হয়েছে । তবে এ চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে হাসপাতাল কর্তপক্ষ জানিয়েছে ।
এছাড়া ও কর্মসূচীর অংশ হিসাবে বিনামূল্য ডায়াবেটিস পরীক্ষা,রক্তর গ্রুপ নির্ণয় এবং ট্রমা সেন্টার ২শ ৬১ জন মহিলাদের জরায়ু ও ব্রেষ্ট ক্যান্সার প্রাথমিক রাোগ নির্ণয় পরীক্ষা করানো হয়েছে।
এদের মধ্যে ৫ জনের জরায়ু ক্যান্সার প্রাথমিক পর্যায় সনাক্ত হয়ছে।

উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্হ্য বিভাগের আয়োজনে সপ্তাহ ব্যাপী স্বাস্হ্য সেবা কর্মসূচীর আওতায় বিনামূল্য ডায়াবেটিস পরীক্ষা,রক্তর গ্রপ নির্ণয়, বাড়ি বাড়ি গিয়ে করোনার টিকা প্রদান,২শ ৬১ জন মহিলাদের জরায়ু ও ব্রেষ্ট ক্যান্সার প্রাথমিক রোগ নির্ণয় পরীক্ষা এবং ২৩ জন এতিম ও গরীব শিশুদেরকে সুন্নতে খাৎনা করার পর বিনা মূল্য ঔষধ ও নতুন গামছা ও লুঙ্গি প্রদান করা হয়ছে । আমার লক্ষ্য আরো যদি কোন শিশু সুন্নতে খাৎনা করার জন্য আসেন তাদেরকে ও করানো হবে। আমাদের সেবা অব্যাহত থাকবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...